রিয়াল মাদ্রিদের উঠতি তারকা জেসে রদ্রিগেজকে বলা হচ্ছে রিয়ালের আগামী দিনের তূণের প্রধান অস্ত্র। ২২ বছর বয়সী এ স্প্যানিশ উঠতি তারকা এরই মধ্যে নিজের জাত সম্পর্কে জানান দিয়েছেন।

রদ্রিগেজের পাওয়ারফুল শট কিংবা দ্রুত বল আদান-প্রদান রিয়াল কোচ কার্লো আনচেলত্তির আস্থা কুঁড়িয়েছে আগেই। ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল বা করিম বেনজেমার বদলি হিসেবে মাঠে খেলে থাকেন রদ্রিগেজ।

লা লিগায় রিয়ালের সর্বশেষ ম্যাচে এইবারের বিপক্ষে ম্যাচের ৮৩ মিনিটে গোল করা রদ্রিগেজ এক সংবাদ সম্মেলনে বলেন, আমি রিয়ালের হয়ে আজীবন খেলে যেতে চাই। দলের কোচ আমাকে যতদিন এখানে রাখতে চান, আমি ততদিন পর্যন্ত থাকতে চাই।

কিছুদিন আগে সংবাদ মাধ্যমে গুজব রটে, রদ্রিগেজ স্প্যানিস জায়ান্টদের ছেড়ে নতুন মৌসুমে নতুন কোনো ক্লাবে যোগ দেবেন। এ প্রসঙ্গে রদ্রিগেজ বলেন, আমি সান্তিয়াগো বার্নাব্যুতেই খুশি। রিয়ালের হয়েই অবসর নিতে চাই। আমি এখানে এসেছি মাত্র ১৩ বছর বয়সে। ৪০ বছর বয়সে আমি এখান থেকে অবসর নিতে ইচ্ছুক।

স্পেনের যুব দলের অপরিহার্য এ সদস্য আরও বলেন, রিয়াল আমার জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। কোচ আমার উপর আস্থা রেখেছেন। আমি সেই আস্থার প্রতিদান দিয়ে রিয়ালে খুশি থাকতে চাই।

রিয়াল মাদ্রিদের মূল দলে আসার পথটা রদ্রিগেজের জন্য খুব মসৃণ ছিল না। রিয়ালের যুব দলে খেলার সময় একটি টুর্নামেন্টের প্রথম ম্যাচেই লাল কার্ড পান রদ্রিগেজ। ফলে, বাকি টুর্নামেন্টের জন্য তাকে সাসপেন্ড করা হয়। এছাড়া রিয়ালের মূল দলে আসার আগ মূহুর্তে একটি ডার্বি ম্যাচে রেফারির সাথে বাজে আচরণ করায় তাকে ১৫ ম্যাচ নিষিদ্ধ করা হয়।

রিয়ালের যুব দলে ৮০ ম্যাচ খেলে রদ্রিগেজ গোল করেন ৩২ ম্যাচ। ২০১১ সালে রিয়ালের মূল দলে যোগ দেওয়া রদ্রিগেজ এখন পর্যন্ত খেলেছেন ৩২টি ম্যাচ।