হাফিজের মুখে সাব্বিরের প্রশংসা

0
81

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলেছে পাকিস্তান দল। জাতীয় দলের পাঁচ ক্রিকেটারকে নিয়ে গড়া বিসিবি একাদশের কাছে এক উইকেটে হার মেনেছে সফরকারী দলটি।

আগে ব্যাট করে পাক ওপেনার মোহাম্মদ হাফিজের ৮৫ রানের ইনিংসে ভর করে ২৬৮ রান সংগ্রহ করে সফরকারীরা। জবাবে সাব্বির রহমানের ৯৯ বলে ১২৩ রানের অসাধারণ এক ইনিংসে হার মানে আজহার আলীর দল। মূলত সাব্বিরের ইনিংসের কাছেই হার মানে তারা।

সাব্বিরের সেঞ্চুরিটি নজর কেড়েছে পাক ক্রিকেটার মোহাম্মদ হাফিজেরও। সাব্বির রহমানের সেঞ্চুরি প্রসঙ্গে ম্যাচ শেষ সাংবাদিকদের হাফিজ বলেছেন, ‘আমার দেখা সেরা কয়েকটি ইনিংসের মধ্যে এটি একটি। সে (সাব্বির) কোনো চাপ-ই নেয়নি।  বোলারদের নিয়ন্ত্রন করে খেলে গেছেন। দারুণ একটি ইনিংস খেলেছে সে। আশা করি, এমন একটি নক তার আত্নবিশ্বাস বাড়াবে এবং পরিনত হতে সাহায্য করবে।’
২২ বছর বয়সী এই তরুণের ব্যাটিং  প্রসঙ্গে হাফিজ আরো বলেন, ‘আমি তাকে প্রথমবারের মতো দেখলাম। তিন উইকেট পতনের পরও সে আমাদের বোলারদের ডোমিনেট করেছে। সত্যেই সাব্বির আজ বিস্ময়কর ক্রিকেট খেলেছে।’
৮১ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে ২১৩ রান পর্যন্ত টেনে নিয়ে গেছেন সাব্বির । ১২৩ রানের অসাধারণ এক ইনিংস খেলে জয়ের কাছাকাছি নিয়ে গেছেন এই ব্যাটসম্যান।
সাব্বির যেটুকু কাজ বাকী রেখে উইকেট ছেড়েছিলেন সেটুকু সেরেছেন সোহাগ গাজী। জয়ের বন্দরে পৌঁছার ১০ রান আগে জুনায়েদ খানের বলে  ২৮ বলে ৩৬ রান করে গাজী বিদায় নেন।  তবে  স্বাগতিক দলের শেষ উইকেট জুটি জয় তুলে নিতে কোনো ভুল করেনি।

মো: শহীদ ১২ ও তাইজুল ইসলাম ৮ রান করে অপরাজিত থেকে বীরের বেশে মাঠ ছাড়েন।