কালকের ম্যাচে (সোমবার) ইংল্যান্ডকে হারাতে পারলেই কোয়ার্টার ফাইনালে উঠে যাবে বাংলাদেশ। সেই লক্ষ্যেই অ্যাডিলেডে অনুশীলন পর্বের শেষ দিনে ঘাম ঝড়িয়েছেন মাশরাফি-সাকিবরা। এই মাঠেই বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে।

গত বিশ্বকাপে ইংলিশদের হারানোর সুখস্মৃতি রয়েছে টাইগারদের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ‍অনুষ্ঠিত গ্রুপ পর্বের ঐ ম্যাচে দুই উইকেটের জয় পেয়েছিল মুশফিক-সাকিবরা। এই বিশ্বকাপেও ইংল্যান্ডের যে অবস্থা তাতে করে টাইগারদের জয়ের সম্ভাবনাই বেশি থাকবে।

এর আগে অনুশীলনে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে সময় দিলেও আজ (রোববার) ফিটনেস ট্রেনিংয়ে মনোযোগী ছিলেন মুশফিক-তামিমরা। এছাড়াও ক্যাচ প্র্যাকটিস করে নিজেদের ঝালিয়ে নিয়েছে টাইগাররা। মূলত, তিন বিভাগেই ভাল পারফরম্যান্স করতে অনুশীলন পর্বে কোনো ত্রুটি রাখেনি মাশরাফির দল।

পুল ‘এ’র পয়েন্ট টেবিলে চার ম্যাচ শেষে পাঁচ পয়েন্ট নিয়ে চার নম্বরে বাংলাদেশ। দু’টিতে জয়, একটিতে হার ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি হয়। সমান ম্যাচে মাত্র এক জয়ে টাইগারদের পরেই ইংলিশদের অবস্থান।

পাঁচ ম্যাচ শেষে সবকটিতে জিতে শীর্ষে স্বাগতিক নিউজিল্যান্ড। সমান ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দুইয়ে ও গতবারের রানারআপ শ্রীলঙ্কা রয়েছে তৃতীয় স্থানে।

উল্লেখ্য, গ্রুপ পর্বের ষষ্ঠ ও শেষ ম্যাচে আগামী ১৩ই মার্চ (শুক্রবার) স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফি-সাকিবরা। হ্যামিল্টনে বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি শুরু হবে।

সুত্রঃ Bangladeshnews24