পোর্তোর কাছে হারল বায়ার্ন

0
202

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পোর্তোর কাছে অঘটনের শিকার হয়েছে শক্তিশালী বায়ার্ন মিউনিখ। পোর্তোর ঘরের মাঠ ঘরের মাঠ স্তেদিও দো ড্রাগাওয়ে প্রথম লেগের এই খেলায় বাভারিয়ানরা ৩-১ গোলের বড় ব্যবধানে হারে।

আর এই হারের ফলে আগামী সপ্তাহে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারিনায় খেললেও চাপে থেকে খেলতে হবে জার্মান চ্যাম্পিয়নদের।

এদিন শুরুটা দারুণ করে পোর্তো। খেলার তিন মিনিটেই লিড নেয় পর্তুগিজ চ্যাম্পিয়নরা। স্বাগতিক ফুটবলার জ্যাকসন মার্টিনেজকে অবৈধ ভাবে ফেলে দেয়ার কারণে হলুদ কার্ড দেখেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার। আর সেই সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফরি। পেনাল্টি থেকে গোল করেন স্ট্রাইকার রিকার্ডো কোয়ারিসম।

তবে পেনাল্টি থেকে গোল করা কোয়ারিসম সাত মিনিট পরেই আরো একটি গোল করে লিড দ্বিগুন করেন। প্রায় একক দক্ষতায় ২৫ গজ দুর থেকে দারুণ এক শটে গোলটি করেন তিনি।

এদিকে খেলার ২৮ মিনিটে ব্যবধান কমায় বায়ার্ন। জেরম বোয়েটাং দারুণ কৌশলে থিয়াগো আলকান্ত্রাকে বল দিলে তিনি দলের ব্যবধান কমান। পরে ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

বিরতি থেকে ফিরেও আক্রমণের শানাতে থাকে স্বাগতিকরা। সেই সুবাদে খেলার ৬৫ মিনিটে অ্যালেক্স সান্দ্রোর অ্যাসিস্ট থেকে দলের লিড তিনে নিয়ে যান সেই মার্টিনেজ।

খেলারর বাকি সময় আরো কয়েকটি প্রচেষ্টা হলেও তা থেকে গোল না হলে শেষ পর্যন্ত ৩-১ গোলে হেরে মাঠ ছাড়ে চ্যাম্পিয়নস লিগের পাঁচ বারের চ্যাম্পিয়নরা।