পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ৩৩০ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে পাকিস্তান ৪৫.২ ওভারে ২৫০ রানেই অলআউট হয়ে যায়। প্রায় ১৬ বছর পর ওয়ানডেতে পাকিস্তানকে হারালো বাংলাদেশ।পাকিস্তানের পক্ষে অধিনায়ক আজহার আলী সর্বেোচ্চ ৭২ রান করেন। এছাড়াও রিজওয়ান ৬৭ ও হারিস সোহেল ৫১ রান করেন। বাংলাদেশের পক্ষে স্পিনার তাসকিন ও আরাফাত সানি ৩টি করে উইকেট শিকার করেন।

শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৬ উইকেটে ৩২৯ রান সংগ্রহ করে ।

বাংলাদেশের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ও মুশফিকের উভয়েই সেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। এখন পর্যন্ত যে কোন দেশের বিরুদ্ধে এটি বাংলাদেশের সর্বেোচ্চ সংগ্রহ। ১৩৫ বলে তামিম ১৩২ রান করে আউট হন। আর মুশফিক সেঞ্চুরি করেন মাত্র ৬৯ বলে। যদিও মুশফিক ব্যক্তিগত ৩৫ রানে একবার জীবন পান।  শেষ দিকে সাকিব ও সাব্বির ঝড়ো ইনিংস উপহার দেন। পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ ৪টি উইকেট শিকার করেন।

খেলার শুরুর পর পাকিস্তানের বিপক্ষে  ১০ ওভারে কোন উইকেট হারায়নি টাইগাররা। পরবর্তী ১০ ওভারে দুটি উইকেট হারায়। ১৩ ওভারে রা্ন আউট হন সৌম্য সরকার। এরপর ফিরে যান মাহমুদুল্লাহ। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নেমেই ব্যাটে ঝড় তুলেন মুশফিকুর রহিম। তার একের পর এক বাউন্ডারিতে রানের গতি বাড়তে থাকে।

ওপেনার তামিম ইকবাল দৃর্দান্ত সেঞ্চুরি করছেন। শেষ পর্যন্ত ১৩৫ বল মোকাবিলা করে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম। তামিমের পর মাত্র ৬৯ বল খেলে সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। দুটি ছক্কা আর ১৩টি বাউন্ডারিতে মুশফিক ১০৬ রান করে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। এরপর সাব্বির সাকিব দুজনে মিলে দলকে এগিয়ে নিয়ে যান। তবে মাত্র ৭ ওভারে শেষ সময়ে ৪টি উইকেট হারায় বাংলাদেশ। এরমধ্যে সাকিব ৩১, সাব্বির ১৫ রান করেন।
নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ  মাত্র ৫ রান করে২০তম ওভারে রাহাতের বলে বোল্ড হয়ে আউট হয়ে যান। ওপেনিং জুটিতে সৌম্য ও তামিম ইকবালের সংগ্রহ ছিলো ১৩ ওভারে ৪৮ রান। তামিম দুটি ছক্কা হাকিয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন।
সৌম্য সরকারের সাথে তামিম ইকবাল জুটি বেধে ভালো খেলেছেন। পাক দলের বোলিং মোকাবিলা করে দুজনই দক্ষতার সাথে পাক দলের বোলিং মোকাবিলা করতে সক্ষম হন।
প্রথমবারের মতো দলে সুযোগ পাওয়া রনি তালুকদারের অভিষেক হয়নি আজ। নিয়মিত অধিনায়ক মাশরাফির নিষেধাজ্ঞা থাকায় সাকিব আল হাসান আজ বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন।
প্রথম ওয়ানডে ম্যাচ উপভোগ করতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এলাকায় ক্রিকেটপ্রেমীদের ব্যাপক সমাগম ঘটেছে। শুক্রবার সকাল থেকেই ক্রিকেট পাগল ভক্তরা স্টেডিয়ামে প্রবেশের জন্য ভীড় জমায়।