হিউজ ট্রাজেডি এখনো ভুলতে পারেননি ক্রিকেট প্রেমিরা । এরমধ্যেই আবার মাঠের দুর্ঘটনায় মারা গেলেন আরেক ক্রিকেটার। গত নভেম্বরে ক্রিকেট দুনিয়াকে কাঁদিয়ে বিদায় নিয়েছিলেন অস্ট্রেলিয়ার ফিলিপ হিউজ।

এবার দুর্ঘটনার শিকার অনিক কেশরি পশ্চিমবঙ্গের অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক। ডানহাতি এ ব্যাটস্যমান গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ভারতের ৩০ সদস্যের প্রাথমিক দলে ছিলেন। ২০ বছর বয়সী এ ক্রিকেটার পশ্চিমবঙ্গ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক হিসেবে কুচবিহার ট্রফি এবং অনূর্ধ্ব-২৩ এর হয়ে সি কে নাইডু চ্যাম্পিয়নশিপেও খেলেছেন।

গত শুক্রবার কলকাতায় বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়শনের নক আউট পর্বে পূর্ববঙ্গ ও ভবানিপুরের মধ্যকার খেলায় উঁচুতে ওঠা একটি ক্যাচ নিতে গিয়ে এক সতীর্থের সঙ্গে ধাক্কা লাগে অনিকের।

মুখ দিয়ে রক্তক্ষরণের কিছুক্ষণ পর অনিক অচেতন হয়ে গেলে তাড়াতাড়ি একটি নার্সিং হোমে নেওয়া হয় তাকে। সেখানে অবস্থার কিছুটা উন্নতি হলে প্রথমে কলকাতার এএমআরআই হাসপাতাল এবং পরে নাইটিঙ্গেল হাসপাতালে ভর্তি করা হয়।

অনিক মৃত্যুর বিষয়টিকে স্রেফ দুর্ঘটনা ছাড়া আর কিছুই বলার নেই। সেদিনের খেলায় একাদশে না থাকলেও আরেক সতীর্থের বদলে ফিল্ডিংয়ে নামেন তিনি। তছাড়া হাসপাতালে ভর্তির পর দ্রুত সেরেও উঠছিলেন। এমনকি রোববার বিকেলে তাকে মুখে খাবারও দেওয়া হয়েছিল।

সব মিলিয়ে অবস্থা উন্নতির দিকে থাকায় খুব একটা আশঙ্কা ছিল না তাকে নিয়ে। অথচ সোমবার সকালে হঠাৎ করেই হৃদযন্ত্রের অসামঞ্জস্য ধরা পড়ে অনিকের। সঙ্গে সঙ্গেই নেওয়া হয় কৃত্রিম নিঃশ্বাস দেওয়ার কক্ষে (ভেন্টিলেটর)। তার পরও শেষ রক্ষা হয়নি।
অনিকের মৃত্যুতে টুইটারে এক বার্তায় শোক প্রকাশ করেছেন লিটল মাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।