ডান হাতের আঙ্গুলে চোঁট পেয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম

0
208

খুলনা টেস্টের দ্বিতীয় দিনে উইকেট-কিপিং করার সময় ডান হাতের আঙ্গুলে চোঁট পেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তবে তার চোঁটটি গুরুতর নয়। এক্স-রে রিপোর্টে মুশফিকের আঙ্গুলে কোনো চিড় ধরা পড়েনি।

বাংলাদেশ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছেন, ‘আঙ্গুলে চিড় ধরার মতো বিপদজ্জনক কিছু দেখাচ্ছে না এক্স-রে’তে। তাকে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে, আঘাতপ্রাপ্ত স্থানে বরফও দেওয়া হয়েছে। তৃতীয় দিনে তার (মুশফিক) মাঠে নামার বিষয়টি নির্ভর করছে ব্যাথা প্রশমনের উপর।’

উল্লেখ্য, বুধবার পাকিস্তানের ইনিংসের ৩৫তম ওভারে অভিষিক্ত পেসার মোহাম্মদ শহিদের করা ফুল-লেংথ ডেলিভারীটি পাকিস্তান ওপেনার আজহার আলীর ব্যাটের কাঁনায় লেগে উইকেটের পেছনে যায়। মুশফিক ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বল ধরার চেষ্টা করলেও সেটি ধরতে ব্যর্থ হন। দ্রুতগতির বলটি মুশফিকের ডান হাতের অনামিকা আঙ্গুলটিতে আঘাত হানলে তা মচকে যায়। সঙ্গে সঙ্গে বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম তার প্রাথমিক চিকিৎ দেন।

ব্যাথা ‍পাওয়ার পরও আরো ১১ বল কিপিং করেন মুশফিক। এর পর বিকাল ৩.৫৫ মিনিটে মাঠ ছাড়েন বাংলাদেশ দলপতি। দিনের বাকি সময়ে উইকেট কিপিং করেন বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। আর অধিনায়কত্ব করেন দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল।