টেস্টের ইতিহাসে দ্বিতীয় ইনিংসের উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তামিম ইকবাল ও ইমরুল কায়েশ। ৩১২ রানের মাথায় তাদের জুটি ভাঙতে সক্ষম হয়েছে পাক বোলাররা। ব্যক্তিগত ১৫০ করে জুলফিকার বাবরের বলে ক্যাচ দিয়েছেন ইমরুল। তামিম ইকবালের সঙ্গে যোগ দিয়েছেন প্রথম ইনিংসের সফল ব্যাটসম্যান মুমিনুল হক। বেলা ১১টা ২০ মিনিট থেকে বৃষ্টি কারণে খেলা বন্ধ রয়েছে।
প্রথম ইনিংসের খেলা শেষে ২৯৬ রানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। সেই সঙ্গে ভর করে অজানা শঙ্কাও। কিন্তু তামিম-ইমরুলের জুটি সেই শঙ্কাকে বুড়ো আঙুল দেখিয়ে দলকে এনে দিয়েছে লিড। রিপোর্ট লেখা পর্যন্ত পঞ্চম দিনে প্রথম সেশনের খেলা বৃষ্টি কারণে বন্ধ ছিল। এর আগে পাকিস্তানকে ১৭ রানের লিড দিয়েছে টাইগাররা। তামিম ১৫৯ রানে অপরাজিত ছিলেন।
এর আগে শনিবার পঞ্চম দিনে ২৭৩ রান নিয়ে ব্যাট করতে নামেন দুই অপরাজিত উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও ইমরুল। পরে দলীয় স্কোরে আরো ৩৯ রান যোগ করে বিদায় নেন ইমরুল। দুজনে মিলে গড়েন ৩১২ রানের রেকর্ড জুটি। এটি টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে উদ্বোধনী ও যে কোন উইকেটে নতুন রানের রেকর্ড। এর আগে মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল মিলে গড়েছিলেন ২৬৭ রানের জুটি।
স্কোর কার্ড : (পঞ্চম দিনের খেলা চলছে)
বাংলাদেশ প্রথম ইনিংস: ৩৩২/১০, ১২০ ওভার (মোমিনুল ৮০, ইমরুল ৫১, ওয়াহাব ৩/৫৫)।
পাকিস্তান প্রথম ইনিংস: ৬২৮/১০ (হাফিজ ২২৪, শফিক ৮৩, তাইজুল ৬/১৬৩)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৩১৫/১, ৭৮ ওভার (তামিম ১১৫৯*)।