বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন বিগ হিটার খ্যাত টম ব্রুস। ৬ ওয়ানডে খেলা বেন হুইলার ও ৩ ওয়ানডে খেলা লোকি ফার্গুসন প্রথমবারের মত সুযোগ পেয়েছেন টি২০ স্কোয়াডে।
টম ব্রুসের দলে ডাক পাওয়া সর্ম্পকে নিউজিল্যান্ডের নির্বাচক গ্যাভিন লারসেন বলেন, ‘গেল দুই মৌসুমে ঘরোয়া টি২০ সুপার স্ম্যাশে দারুণ ক্রিকেট খেলছেন ব্রুস। তার গড় ৭৬। আর স্ট্রাইক রেট ১৭৪। সে যে একজন বিধ্বংসী খেলোয়াড়, তা ব্রুস প্রমাণ করেছে।’
এছাড়া দীর্ঘদিন পর টি২০ স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি ও জেমস নিশাম। পীঠের ইনজুরির কারণে দীর্ঘদিন খেলতে পারেননি এন্ডারসন। চলমান ওয়ানডে সিরিজের স্কোয়াডে না থাকলেও, টি২০ সিরিজে রাখা হয়েছে তাকে। সর্বশেষ টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে টি২০ ম্যাচ খেলেছিলেন এন্ডারসন।
এদিকে স্কোয়াডে সুযোগ পাননি পেসার টিম সাউদি। টেস্ট সিরিজের কথা চিন্তা করেই সাউদি বিশ্রাম দিয়েছে নিউজিল্যান্ড। অবশ্য স্কোয়াডে থাকলেও, সিরিজের প্রথম ম্যাচটিতে বিশ্রামে থাকবেন আরেক পেসার ট্রেন্ট বোল্ট।
চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হবে টি২০ সিরিজ। তিনটি টি২০ ম্যাচ হবে ৩, ৬ ও ৮ জানুয়ারি।
নিউজিল্যান্ড স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি এন্ডারসন, ট্রেন্ট বোল্ট, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, কলিন মুনরো, জেমস নিশাম, লুক রঞ্চি (উইকেটরক্ষক), মিচেল স্যান্টার, ইশ সোধি ও বেন হুইলার।