ক্রিকেটের ফাইনালে ট্রফি বিতরণী অনুষ্ঠানে মোস্তফা কামালকে ঢুকতে না দেয়াকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
90
বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ট্রফি বিতরণী অনুষ্ঠানে আইসিসি প্রেসিডেন্ট আহম মোস্তফা কামালকে ঢুকতে না দেয়াকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এটা অন্যায় হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে একনেক বৈঠকের শুরুতেই তিনি এ বিষয়ে কথা বলেন।
বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী বলেছেন, মোস্তফা কামাল কী এমন কথা বলেছেন যে, তাকে মঞ্চেই ঢুকতে দেয়া হলো না। কথা বলার অধিকার সকলেরই আছে। আম্পায়ারদের সিদ্ধান্তের বিষয়ে যে কেউ মন্তব্য করতে পারে। মোস্তফা কামাল মন্তব্য করে ভুল কিছু করেনি। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ ফাইনালে যা হয়েছে তা সম্পূর্ণ দুঃখজনক। এ ধরনের আচরণ গ্রহণযোগ্য নয়।
প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা অতীতেও দেখেছি যে, আইসিসি প্রেসিডেন্ট বিজয়ীদের হাতে ফাইনালের ট্রফি তুলে দেন, এটাই নিয়ম। এবার যদি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ট্রফি              তুলে দিতেন তবে কোন কথা ছিলো না। তা না করে যা করা হয়েছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এবার আইসিসির প্রেসিডেন্টকে মঞ্চেই ঢুকতে দেয়া হলো না— এটা কেমন কাজ! মোস্তফা কামালের সাথে অন্যায় করা হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এটা দৃষ্টিকটু হয়েছে।
উল্লেখ্য, গত রবিবার বিশ্বকাপের ফাইনালে পুরস্কার বিতরণী মঞ্চেই রাখা হয়নি আইসিসির বর্তমান সভাপতি বাংলাদেশের পরিকল্পনামন্ত্রী আহম মোস্তফা কামালকে। তার বদলে অস্ট্রেলিয়ার হাতে পুরস্কার তুলে দেন চেয়ারম্যান এন শ্রীনিবাসন। বাংলাদেশের মন্ত্রী ও বিসিবির সাবেক সভাপতি মোস্তফা কামাল এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। কোয়ার্টার ফাইনালে ভারত ও বাংলাদেশ ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলায় নিজের সংস্থারই বিরাগভাজন হন বাংলাদেশি এই রাজনীতিবিদ ও ক্রিকেট সংগঠক।