নীলরঙা ব্লেজার, সাদা শার্ট এবং টাই পরা ক্লিন শেভ লোকটিকে দেখে চমকে গিয়েছিলেন গাল্ফ ইন্ডিয়ার মুম্বাই হেড অফিসের কর্মীরা। আরে, চেনা চেনা লাগছে না! এ যে মহেন্দ্র সিং ধোনি! তিনি এখানে কী করছেন? ক্রিকেটের পাট চুকিয়ে পাকাপাকিভাবে ব্যবসায় ঢুকে পড়লেন নাকি?

কর্মীদের মধ্যে ফিসফাস শুরু, কই, খবরে তো এরকম কিছু দেখা গেল না। তাহলে কি সবার অজান্তেই সিদ্ধান্ত নিয়ে ফেললেন ধোনি? পরে ঘোষণা করবেন? হাজারও কৌতূহলী প্রশ্ন এভাবেই ভিড় করছিল সবার মনে।

উত্তর দিলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটারের ঘনিষ্ঠ বন্ধু অরুণ পান্ডে। ‘অনেকদিন ধরেই এরকম একটা কিছু পরিকল্পনা করেছিলাম আমরা। ধোনিকে কোনো সংস্থায় একদিনের জন্য সিইও বানানো। ধোনি নিজেও জানতে চেয়েছিল কীভাবে সিইও কাজ করেন। ও নিজেও একদিন করে দেখতে চেয়েছিল।

গাল্ফ ইন্ডিয়ার সঙ্গে ধোনির সম্পর্ক অনেকদিনের। তাই প্রস্তাবটা যখন এসেছিল, তখন ধোনি এক পায়ে রাজি হয়ে যায়,’ বললেন অরুণ। তিনিই জানালেন, সোমবার গোটা দিনটাই ধোনি সিইও হিসেবে কাটিয়েছেন। বেশ কিছু গুরুত্বপূর্ণ মিটিংয়ে উপস্থিত থাকা ছাড়াও নিয়েছেন অনেক সিদ্ধান্তও। ঠিক যেভাবে একজন সিইও কাজ করে থাকেন। পরে যে ছবিও ইন্টারনেটে ভাইরাল হয়ে গেল। ওয়েবসাইট।