৫ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার

0
152

শেষ দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে ৫ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করলেন।

এদের মধ্যে ঢাকা সিটি উত্তরে দুই স্বতন্ত্র মেয়র প্রার্থী কবরী ও ববি হাজ্জাজ তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এরশাদের উপদেষ্টা ববি হাজ্জাজ অনুমতি ছাড়াই মনোনয়নপত্র দাখিল করায় দল থেকে বহিস্কার হন।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন ববি হাজ্জাজ। তবে তিনি প্রশাসনের কোন চাপের কথা স্বীকার করেননি। স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেও প্রধানমন্ত্রীর নির্দেশে সরে দাড়াতে বাধ্য হলেন সারাহ বেগম কবরী।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আবুল বাশার তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে তারা নিজেদের প্রার্থীতা প্রত্যাহারের আবেদন করেন।

তবে দক্ষিণে বিএনপির আরেক প্রার্থী আসাদুজ্জামান রিপন ও উত্তরে ২০ দলীয় জোটের মাহী বি চৌধুরী মনোনয়ন প্রত্যাহার করেননি।এরফলে উত্তরে বিএনপির প্রার্থী হিসেবে এখন তাবিথ আওয়াল ও ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে মাহী বি চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে ঢাকা দক্ষিণে মির্জা আব্বাস বিএনপির ঘোষিত প্রার্থী। তবে আসাদুজ্জামান রিপনও প্রতিদ্বন্দ্বিতায় থেকে গেলেন।