১০ বিশিষ্ট নাগরিক ও বুদ্ধিজীবীকে হত্যার হুমকি, মাঠে নেমেছে গোয়েন্দারা

0
92

একের পর এক ব্লগার হত্যার পর এবার দেশের ১০ জন বিশিষ্ট নাগরিক ও বুদ্ধিজীবীকে হত্যার হুমকি দেয়া হয়েছে। পুলিশ বলছে, তারা এই হত্যার হুমকির ঘটনা তদন্ত করে দেখছে।

যাঁদের হত্যার হুমকি দেয়া হয়েছে তাঁদের নিরাপত্তা বাড়ানোর কথা বলেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। তবে পুলিশ নিশ্চিত নয়, যারা হুমকি দিয়েছে তারা নতুন কোনো জঙ্গি সংগঠনের সদস্য কিনা।

বুধবার ‘আলকায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম:১৩’ নামের একটি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার, তারানা হালিম, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাবেরী গায়েন, বিকাশ সাহা, ইকবালুর রহিম ও পলান সুতার – এই ১০ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠায়। তাদের মধ্যে বিকাশ সাহা ও পলান সুতারের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

ডাকযোগে পাঠানো ওই চিঠি বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পান উপাচার্য আরেফিন সিদ্দিক। অন্যান্যরাও একই দিনে এই চিঠি পান। আনসারুল্লাহ বাংলাটিম-১৩ গ্রুপের পাঠানো চিঠিতে লেখা রয়েছে ‘মাস্ট ইউ উইল প্রিপেয়ার ফর ডেড।’

তালিকায় সবার নামের পাশেই সংক্ষেপে তাঁদের ‘অপরাধের’কথাও উল্লেখ আছে। তালিকার ক্রমিক অনুযায়ী এক নম্বরে উপদেষ্টা এইচ টি ইমামের নামের পাশে লেখা রয়েছে ‘অ্যান্টি ইসলাম.অ্যাডভাইজার।’ দুই নম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরেফিন সিদ্দিকের নামের পাশে লেখা ‘আই. দুশমুন.ভিসি।’এরপর রয়েছে তারানা হালিম (নাস্তিক), জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার (হিন্দু মৌলবাদ), ইমরান এইচ সরকার (ব্লগার), কাবেরী গায়েন (আই.এনিমি.ডিইউ), বিকাশ সাহা (ইসলামের দুশমন), ইকবালুর রহিম (আই. দুশমুন), পলান সুতার(এন্টিবাংলাদেশ.র.অ্যাডভাইজার) ও মুহম্মদ জাফর ইকবালের (সেক্যুলার) নাম।