1421155215

হরতাল আগামী শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত বাড়ানোর ঘোষণা

বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটের হরতাল ৪৮ ঘণ্টা বাড়ানো হয়েছে। আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বর্ধিত হরতাল চলবে। এছাড়া আগামীকাল বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ আজ মঙ্গলবার এক বিবৃতিতে জোটের পক্ষে এই কর্মসূচি ঘোষণা করেন। গত রোববার থেকে ৭২ ঘণ্টার হরতাল পালন করছে জোট। সেই ৭২ ঘণ্টা শেষ হওয়ার আগেই তা বাড়ানোর ঘোষণা এল।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘এখন পর্যন্ত অবৈধ সরকার গণদাবিকে গ্রাহ্য না করায় আমাদের অঙ্গীকার অনুযায়ী ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি পুনরায় আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী চলমান সর্বাত্মক হরতাল কর্মসূচি বর্ধিত করা হলো। এছাড়া একই দাবিতে আগামী বৃহস্পতিবার সারাদেশে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।’

তিনি চলমান অবরোধ-হরতাল এবং আগামী বৃহস্পতিবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ জোটের সকল পর্যায়ের নেতাকর্মী ও দেশবাসীকে বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানান।