ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র পদপ্রার্থী আনিসুল হক, সাঈদ খোকন ও আ জ ম নাছির উদ্দীন জয়ী হয়েছেন। তাঁদের বিপরীতে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি সমর্থিত তাবিথ আউয়াল, মির্জা আব্বাস ও এম মনজুর আলম। কিন্তু গতকাল দুপুরে সংবাদ সম্মেলনে বিএনপির নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর ভোটের ব্যবধান নিয়ে বিএনপি সমর্থিতদের মধ্যে তেমন কৌতূহল দেখা যায়নি।

তিন সিটিতে ভোটের চিত্র ও নির্বাচনে অংশ নেওয়া মেয়র পদপ্রার্থীদের প্রাপ্ত ভোট তালিকা আকারে উপস্থাপন করা হলো :

ঢাকা উত্তর সিটি করপোরেশন

মোট ভোটকেন্দ্রের সংখ্যা ছিল এক হাজার ৯৩। ভোটারের সংখ্যা ২৩ লাখ ৪৪ হাজার ৯০০। মোট বৈধ ভোটের সংখ্যা আট লাখ ৪১ হাজার। ভোট পড়েছে আট লাখ ৭৪ হাজার ৫৮১টি। শতকরা হার ৩৭ দশমিক ২৯। বাতিল হওয়া ভোটের সংখ্যা ৩৩ হাজার ৫৮১টি।

মেয়র-১ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
দক্ষিণে মোট ভোটারসংখ্যা ছিল ১৮ হাজার ৭০ হাজার ৭৭৮ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৮৮৯টি। ফল পাওয়া গেছে ৮৮৬টির। ভোটগ্রহণ বন্ধ হয়েছে তিনটি কেন্দ্রে। মোট বৈধ ভোটের সংখ্যা আট লাখ ৬৫ হাজার ৩৫৪। নির্বাচনে ভোট দিয়েছেন নয় লাখ পাঁচ হাজার ৪৮৪ জন। বাতিল হয়েছে ৪০ হাজার ১৩০টি ভোট। ভোট পড়ার শতকরা হার ৪৮ দশমিক ৪০। স্থগিত তিনটি কেন্দ্রের ভোটার সংখ্যা ছয় হাজার ৩২৬টি।

মেয়র-2চট্টগ্রাম সিটি করপোরেশন
মোট ভোটার ১৮ লাখ ১৩ হাজার ৬০০। ভোটকেন্দ্রের সংখ্যা ৭১৯টি। বৈধ ভোটার আট লাখ ২১ হাজার ৩৭১ জন। প্রদত্ত ভোটের সংখ্যা আট লাখ ৬৮ হাজার ৬৬৩ । ভোটের শতকরা হার ৪৭ দশমিক ৮৯। বাতিল হওয়া ভোটের সংখ্যা ৪৭ হাজার ২৯২টি।

মেয়র-3