‘প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ ঘুমাচ্ছেন। এখন দেখা করতে পারবেন না।’

‘আদর্শ ঢাকা আন্দোলন’র আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দিন আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বুধবার রাত ৯টা ২৫ মিনিটে রকিবউদ্দীন আহমদের বাসার সামনে যান। তারা এ সময় সিইসির সঙ্গে দেখা করতে চাইলে বাসা থেকে এমন কথা বলা হয়।

‘আদর্শ ঢাকা আন্দোলন’র দপ্তর কর্মকর্তা জাহাঙ্গীর আলম দ্য রিপোর্টকে এ তথ্য জানান।

বাংলামোটরে বুধবার বিকেলে ৫টা ৫৪ মিনিটে হামলার শিকার হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর। হামলার ওই ঘটনায় আহত হন চেয়ারপারসনের উপদেষ্টা ও পুলিশের সাবেক আইজি এম এ কাইয়ুম। এ ছাড়া আহত হন চেয়ারপারসন সিকিউরিটি ফোর্সের (সিএসএফ) সদস্য লেফটেন্যান্ট (অব.) সামিউল হক।

বিষয়টি নিয়ে আলোচনা করতে রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে ‘আদর্শ ঢাকা আন্দোলন’র আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দিন আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিইসির বাসার উদ্দেশে রওনা হন।

এর আগে, রাতে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের এক বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে তার বাস ভবনে দেখা করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সোম ও মঙ্গলবারও খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। সোমবার সন্ধ্যায় কারওয়ান বাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় পাঁচজন আহত হন। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ির গ্লাস। যুবলীগ ও ছাত্রলীগ ক্যাডাররা এ হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।