প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামী লীগ সরকারই দেশের শিক্ষার্থীদের হাতে ৩৩ কোটি বই বিনামূল্যে বিতরণ শুরু করে। আজ থেকে আওয়ামী লীগ সরকার বাংলাদেশে ছাত্রছাত্রীদের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ শুরু করল।
রবিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে তিন বিশ্ববিদ্যালয়ের আড়াইশ শিক্ষার্থীর হাতে ল্যাপটপ তুলে দেন।
তিনি বলেন, আমার স্বপ্ন আছে, এদেশে আইটি পার্ক, আইটি ওয়ার্ক ফোর্স গড়ে তোলার। মার্ক জাকারবার্গ ১৯ বছর বয়সে ফেইসবুক বানিয়েছিলেন। আমার আশা আছে, তোমাদের মধ্য থেকেও কেউ কেউ ভবিষ্যত ফেইসবুক বা গুগল আবিষ্কার করবে।
 জয় বলেন, এটা কেবল আরম্ভ। পাঁচশ ল্যাপটপ দিয়ে আমরা কেবল শুরু করছি। ডিজিটাল বাংলাদেশ রূপকল্প যখন হাতে নেওয়া হয়, অনেকে বলেছিল এদেশের মানুষ গরীব, তারা কম্পিউটার কিনবে কীভাবে, ইন্টারনেটই কিনবে কীভাবে। তখন আমরা বলেছিলাম, আওয়ামী লীগ সরকার এর ব্যবস্থা করবে।
তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে এক্সিম ব্যাংকের সহযোগিতায় ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্পের প্রথম ধাপে ৫০০ ল্যাপটপ বিতরণ করা হবে।
এর অংশ হিসাবে এ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যায় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আড়াইশ শিক্ষার্থীকে ল্যাপটপ দেওয়া হয়।