বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন অভিযোগ করে বলেছেন, সরকারদলীয় প্রার্থীরাই নিয়ম লঙ্ঘন করছেন বেশি। সেই খবর পত্রিকায় প্রকাশিত হলেও ইসির চোখে পড়ছে না।

তিনি বলেন, জনগণের নাগরিক অধিকারের প্রশ্নে বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে। যাতে নির্বাচন গ্রহণযোগ্য হয়। কিন্তু নিয়মানুযায়ী সিটি করপোরেশন নির্বাচনে কাজ করছে না ইসি।

রোববার দুপুরে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনারকে উদ্দেশ করে রিপন বলেন, সিটি করপোরেশন যে নিয়োগ প্রক্রিয়া হাতে নিয়েছে সে নিয়োগ প্রক্রিয়ায় আপনি সম্মতি দেবেন না। যদি সম্মতি দেন তাহলে আমরা বুঝবো আগের মতোই সরকারের আজ্ঞাবহ হয়ে আপনারা কাজ করছেন।

তিনি বলেন, আইন অনুযায়ী তফসিল ঘোষণার পর কোনো উন্নয়নকাজ বা নিয়োগ দেয়া যায় না। কিন্তু ঢাকায় তা মানা হচ্ছে না। ১০৯ জনকে নিয়োগ দেয়ার প্রক্রিয়া চলছে। সরকার ধরেই নিয়েছে ২৮ এপ্রিলে তাদের ব্যাপক ভরাডুবি হবে। আওয়ামী লীগকে জনগণ না করবে। এ কারণে ডিসিসি ‘এপ্রিল ফাইনালে’ ব্যস্ত। কারণ মে মাসে নতুন নির্বাচিত প্রতিনিধিরা আসবেন। যাতে নির্বাচিত মেয়রদের জন্য কোনো প্রকল্প বা অর্থ বরাদ্দ না থাকে।

সংবাদ সম্মলনে ড. রিপনের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, সাবেক এমপি শাম্মি আক্তারসহ বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।