পায়ে চোট পেয়ে প্রায় তিনমাস মাঠের বাইরে কাটিয়েছেন নেইমার। ব্রাজিলের এক নম্বর তারকা ফরোয়ার্ডকে নিয়ে দুশ্চিন্তা কাটছে না ব্রাজিল সমর্থকদের। বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার কয়েক ঘণ্টা আগে ব্রাজিলের কোচ জানালেন পুরোপুরি ফিট নন নেইমার।

তবে নিজের ১০০ ভাগ দেওয়ার জন্য নেইমারকে আরো পরিশ্রম করতে হবে বলে জানিয়েছেন কোচ তিতে। পাশাপাশি বর্তমান ফিটনেস নিয়েই নেইমারের ভালো পারফর্ম করার ব্যপারে আশাবাদী কোচ। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হচ্ছে ব্রাজিল।

‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া। ফ্যানদের আশ্বাস দিয়ে তিতে বলেন, নেইমার এখনো ১০০ শতাংশ ফিট নয়। তবে কিছু প্লাস পয়েন্টেও রয়েচে ওর। নেইমারের দৌড়ানোর ক্ষমতা এবং গতি অসাধারণ। ওর পারফরম্যান্সে সেই ধার রয়েছে। পুরোপুরি ফিট না হলেও ভালো পারফর্ম করার জন্য ও তৈরি।

বিশ্বের সবচেয়ে দামী ফরোয়ার্ড নেইমার ছাড়াও ফিলিপ কুটিনহো, গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনোর, থিয়াগো সিলভার মতো অস্ত্র রয়েছে ব্রাজিল দলে। বিশ্বকাপের আগে কোয়ালিফায়ারে ক্রোয়েশিয়ার এবং অস্ট্রিয়ার বিরুদ্ধে আত্মবিশ্বাসের সঙ্গে জয় তুলে নিয়েছে লাতিন আমেরিকার দলটি। তবে ব্রাজিলের আক্রমণে নম্বর ৯ কিংবা ৮ কারা হবেন তা নিয়ে মুখ খুলতে রাজি নন তিতে।

বিষয়টি নিয়ে ব্রাজিল কোচ জানান, ২৩ জন শীর্ষ পর্যায়ের খেলোয়াড় রয়েছে স্কোয়াডে। কিন্তু আমি বিশ্বকাপের প্রথম ম্যাচের ১১জনের ব্যাপারে এখনই কিছু বলতে পারব না। আমি জানি না কি শেষ পর্যন্ত দলটা কি হবে। সুযোগ সবারই রয়েছে কিন্তু প্রত্যেককেই নিজেকে প্রমাণ করতে হবে।