বর্তমানে রাজনীতিকদের মধ্যে সৌহার্দ্যের অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

তিনি বলেন, এখনকার রাজনীতিবিদরা একজন আরেকজনের সঙ্গে কথা বলেন না। রাজনীতিকদের মধ্যে সৌহার্দ্যের অভাবে আমাদের অনেক ক্ষতি হচ্ছে। রাজনীতিবিদদের বদলাতে হবে। সৌহার্দ্যপূর্ণ আচরণে অভ্যস্থ হতে হবে।

রোববার গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্প ধারা বাংলাদেশের ইফতার মাহফিলে দলটির সভাপতি এসব কথা বলেন।

একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমরা যে দলই যখন ক্ষমতায় ছিলাম, দেশে সুন্দর ও শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ করতে পারি নাই। আমাদের জন্য এটা বড়ই প্রয়োজন। না হয় মানুষ ভোট দিতে যাবে না, তারা ভয় পায়।

রাজনীতিবিদদের উদ্দেশে তিনি বলেন, অকারণে উত্তেজনাকর বক্তব্য পরিহার করা উচিৎ।

এছাড়া রাজনীতিবিদদের ক্ষমার অভ্যাস আত্মস্থ করতে হবে। শুধুই ভালো কাজের নির্দেশ দিতে হবে বলে মন্তব্য করেন সাবেক এ রাষ্ট্রপতি।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যরিস্টার আমিনুল হক, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর জেনারেল (অব.) এমএ মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী, ন্যাপের জেবেল রহমান গণি, কল্যাণ পার্টির এম আমিনুর রহমান, জাগাপা নেতা আসাদুর রহমান খান, খেলাফত মজলিশের মাওলানা তোফাজ্জল হোসেন, মুসলিম লীগের কুদরত উল্লাহ, গণফোরামের মফিজুল ইসলাম কামাল ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের শফিকুল ইসলাম দেলোয়ার প্রমুখ আরও উপস্থিত ছিলেন।