দুর্নীতি ও দেশের অসম্মানের বিরুদ্ধে বরাবরই প্রতিবাদী বাংলাদেশ অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন সাইবার ৭১। এ কারণে দেশে বিদেশে ব্যাপক জনপ্রিয় এই হ্যাকার সংগঠনটি।
গত ১৯ মার্চ ভারত বনাম বাংলাদেশের খেলায় ভারতের দলের পক্ষ নিয়ে অ্যাম্পারিংয়ের পক্ষপাতমূলক দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ১৯ মার্চ থেকে রাত থেকে ভারতের সাইবার স্পেসে হামলা শুরু করেছে দেশের জনপ্রিয় এই হ্যাকার সংগঠনটি।
গত ৫ দিনে ভারতের প্রায় সাড়ে চার হাজার সাইট হ্যাক করেছে সাইবার ৭১। এর মধ্যে রয়েছে ভারতের ক্রিকেট দলের অধিনায়ক ধোনির ওয়েবসাইট, আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাবের সাইট, ভারতের খাদ্য মন্ত্রণালয়ের সাইট, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সাইট, আমদানি-রপ্তানি বিষয়ক সরকারি সাইট, ফিরোজ গান্ধী বিশ্ববিদ্যালয়ের সাইট, ক্রিকেটার ইশান্ত শর্মার সাইট, জনপ্রিয় জ্যোতিষী রাহু বাবার সাইট, নাগপুর মিলিটারি স্কুলের সাইট, আলীগড় বিশ্ববিদ্যালয়ের সাইট, পত্রিকাসহ বিভিন্ন গুরুত্ব ওয়েবসাইট।
আর এবার ২৪ মার্চ মঙ্গলবার দিবাগত রাতে ভারতীয় রাস্ট্রীয় দূতাবাসের ইতিহাসে সবচেয়ে বড় সাইবার আক্রমন চালিয়েছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ সাইবার ৭১।
২৫ মার্চ দুপুর ২ টায় সাইবার ৭১ এর প্রধান নির্বাহী তানজিম আল ফাহিম গ্রুপটির অফিশিয়াল ফেসবুকে পেজে এক বার্তায় জানিয়েছেন, ভারতের ইসরাইল দূতাবাসের অফিশিয়াল ওয়েবসাইট (www.indembassy.co.il/pages.php?id=10#.VRJ5WSxkDIV) হ্যাক করে সেখানের সকল নাগরিকদের এবং ভিসা সংক্রান্ত তথ্য মুছে ফেলা হয়েছে। এ ছাড়া ভারত অ্যাম্বাসি যুক্তরাজ্যে, ভুটান, সিঙ্গাপুর, মালদ্বীপ, ব্যাংকক সহ ১৬টিরও বেশি রাষ্ট্রীয় দূতাবাসের ওয়েবসাইট হ্যাক করেছে সাইবার ৭১।
নিজেদের ফেসবকু পেজে বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসের হ্যাককৃত সাইটের তালিকা প্রকাশ করেছে সাইবার ৭১। এর মধ্যে কয়েকটি ওয়েবসাইট হচ্ছে-

www.indianembassythimphu.bt/pages.php?id=1
www.maldiveshighcom.in
www.cgiedinburgh.gov.in
www.eoibelgrade.gov.in/mynews.php?nid=8
www.hcisingapore.gov.in/pages.php?id=1
তানজিম আল ফাহিম জানিয়েছেন, সাইবার ৭১ এর পক্ষ থেকে ‘বিডি লিট’ এবং ‘ক্রাইস্টাল ভাইপার’ নামের দুই হ্যাকার এই আক্রমন পরিচালনা করেছেন এবং ইতিমধ্যেই ভারতের আরও বেশ কিছু অনলাইন ভিসা সংক্রান্ত এবং দূতাবাসের ওয়েবসাইটে সফলভাবে অ্যাকসেস নিয়েছে সাইবার ৭১।