ব্লগার ওয়াশিকুর হত্যা: রিমান্ডে দুই মাদ্রাসাছাত্র

0
309

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যার ঘটনায় গ্রেফতার হওয়া দুই মাদ্রাসাছাত্রকে আট দিনের রিমাণ্ডে নিয়েছে পুলিশ।

উল্লেখ্য, রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ি এলাকায় ওয়াশিকুর রহমান (২৭) নামে এক ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম নামে দুজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ৩০ মার্চ দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ জিকরুল্লাহ ও আরিফুল ইসলামকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম ইউনূস খান শুনানি শেষে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ হত্যার ঘটনায় আটক জিকরুল্লাহ ও আরিফুল ইসলামসহ চারজনকে আসামি করে সোমবার রাতে তেজগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন ওয়াশিকুরের ভগ্নিপতি মনির হোসেন। পরে আটকদের গ্রেফতার দেখানো হয়।

এদিকে ব্লগার ওয়াসিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করার ঘটনায় বিএনপি নেতৃব্তাধীন ২০ দলীয় জোট গভীর উদ্বেগ করছে।

মঙ্গলবার দুপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগের কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘রাষ্ট্রীয় সন্ত্রাসের সুযোগে গতকাল রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল বেগুনবাড়ী এলাকায় দিনের বেলায় প্রকাশ্যে ব্লগার ওয়াসিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করার ঘটনায় ২০ দলীয় জোট গভীর উদ্বেগ করছে এবং এই নারকীয় ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।’

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন আহমেদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সোমবার রাতে নিহত বাবুর ভগ্নিপতি চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।