আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পাকিস্তানের স্বার্থ সংরক্ষণ করার জন্যই দেশে রাজনীতি করে।

শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বাংলা নববর্ষ উপলক্ষে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দেয়া বক্তব্যের জবাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের ‘ ১৯৭১ সালে ভারত পাকিস্তানকে দুর্বল করার জন্যই ভেঙ্গেছিল’ এমন বক্তব্যের জবাবে বলেন, বিএনপির নেতাদের কথায় প্রমাণ হয় তারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না এবং পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের টাকায় তারা রাজনীতি করেন।

এ বিষয়ে তিনি আরো বলেন, আর এ জন্যই বিএনপি কখনো দেশের সাথে ভারতের সুসম্পর্ক থাকুক তা চায় না।

এ সময় আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও দুযোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, মূর্তি ও ভাস্কর্য এক নয়। অনেক ভাস্কর্য রয়েছে যা কোন দেশের ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টির অবিচ্ছেদ্য অংশ।

তিনি বলেন, সুর্প্রীম কোট একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তারা নিজস্ব সিদ্ধান্ত অনুযায়ী এ ভাস্কর্য স্থাপন করেছে। তা রাখা বা না রাখার সিদ্ধান্তও তাদের নিজস্ব বিষয়।