প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিএনপিকে এখনো তৃণমূলের মানুষ ভালোবাসে বলে মন্তব্য করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার (২৯ মে) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের মানুষ যে ভালোবাসে তৃণম‍ূলে গেলে তার প্রমাণ পাওয়া যাবে। তৃণমূলের নেতাককর্মীরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে ও কথা বলতে চান।

তিনি বলেন, শুধু বড় নেত‍াদের দিকে তাকিয়ে থাকলে হবে না। তৃণমূল ও মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে হবে।

খন্দকার মাহবুব বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল এবং এ দলের  প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি রিয়াজউর রহমান। তিনি দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে গেছেন। জিয়াউর রহমান পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক রেখে গেছেন। তিনি সব সময় ভারতের সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলেছেন। বিএনপি ভারত বিরোধী দল নয়। বিএনপি হচ্ছে ভারতের প্রর্কৃত বন্ধু। সেই বন্ধুত্ব ভষ্যিতে আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, ৬ জুন বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরে তিনি বাংলাদেশের সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। কিন্তু কোনো গোষ্ঠীর সঙ্গে নয়।

রিপাবলিকান ফোরমের সভাপতি আবুল কালমের সভাপতিত্বে আলোচনা সভায়
বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার পারভেজ আহমেদ, কেন্দ্রীয় কমিটির যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ প্রমুখ।