মঙ্গলবার বিকালে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বর্ষবরণ অনুষ্ঠানে তিনি যোগ দিচ্ছেন বলে বিএনপির মুখপাত্রের দায়িত্ব পালনকারী আসাদুজ্জামান রিপন জানিয়েছেন। তিন মাস কার্যালয়ে অবস্থানের পর বাড়ি ফিরে যাওয়া খালেদা জিয়া প্রথমবার বের হচ্ছেন বাংলা নতুন বছরের অনুষ্ঠানে যোগ দিতে পহেলা বৈশাখের আগে সোমবার দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “জাসাস এর উদ্যোগে বাংলা নববর্ষ উপলক্ষে বর্ষবরণ অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।”

বিকাল ৪টায় বিএনপির সহযোগী সাংস্কৃতিক সংগঠন ‘জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন-জাসাস’র উদ্যোগে এই বর্ষবরণ অনুষ্ঠান হবে।

প্রতিবছর বাংলা বর্ষবরণ উপলক্ষে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে জাসাসের উদ্যোগে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এ অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ নেতারাই অতিথি থাকতেন। এবারই প্রথম দলের চেয়ারপারসন এরকম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিচ্ছেন।

সরকারবিরোধী আন্দোলনের মধ্যে তিন মাস তালাবদ্ধ থাকার পর নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় গত ৫ এপ্রিল খুলেছে।

অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি কার্যালয়ে যাবেন খালেদা। এজন্য তার কক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। সর্বশেষ গত বছরের ২১ অক্টোবর নয়া পল্টনের কার্যালয়ে গিয়েছিলেন খালেদা।

বাংলা নববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা কার্ডও পাঠিয়েছেন খালেদা জিয়া। রোববার প্রধানমন্ত্রীকে কার্ড পাঠানোর আগে শেখ হাসিনার শুভেচ্ছা কার্ড এসেছিল বিএনপি চেয়ারপারসনের কাছে