ফিরছেন ‘নিখোঁজ’ রাহুল গান্ধীর

0
116

সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায় একটা নিখোঁজ সংবাদের পোস্টার দেখা গেছে। পোস্টারটি কংগ্রেসের ভাইস-প্রেসিডেন্ট রাহুল গান্ধীর ‘নিখোঁজ’ হওয়া সংক্রান্ত। পোস্টারে দেখা গেছে, যে রাহুলের খোঁজ দিতে পারবে তাকে পুরস্কার দেওয়া হবে। রাহুল গান্ধীর এই পোস্টার শহরের বিভিন্ন রাস্তা ছাড়াও সরকারি অফিস, রেলওয়ে স্টেশন ও কলেজের বাইরেও দেখা যাচ্ছে। এ নিয়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে চলেছে হাসিঠাট্টা। কয়েকটি পত্রিকা এবং অনলাইন ছেপেছে বিদ্রূপাত্মক কার্টুন।

দেশটির সংসদে গুরুত্বপূর্ণ বাজেট ও জমি অধিগ্রহণ বিলের উপস্থাপন শুরু থেকে কিছুদিন ধরে অনুপস্থিত ছিলেন রাহুল। উত্তর প্রদেশের এলাহাবাদ ও বুলন্দ শহর জেলার বিভিন্ন এলাকায় ঝোলানো পোস্টারে বলা হয়, দূরদৃষ্টির অভাবে কংগ্রেসের এই নেতা সংসদের বাজেট সেশনে অনুপস্থিত থাকতে সিদ্ধান্ত নিয়েছিলেন। টাইমস অব ইন্ডিয়া এমনটাই জানিয়েছে।

দেশজুড়ে এ নিয়ে যখন নানা বিভ্রান্তি সৃুষ্টি হয়েছে, তখন গতকাল সোমবার কংগ্রেসের মুখপাত্র আসাম রাজ্যের শিলচরের সাংসদ সুস্মিতা দেব জানান, ‘ছুটির’ পর প্রকাশ্যে আসছেন কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী।

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের তুমুল সমালোচিত জমি অধিগ্রহণ বিলের বিরুদ্ধে ১৯ এপ্রিল দিল্লিতে কংগ্রেসের কৃষক সমাবেশে বক্তব্য রাখবেন রাহুল বলে জানা গেছে। কংগ্রেসের আয়োজনে ওই কৃষক সমাবেশে অবশ্য কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীসহ দলের শীর্ষ নেতারাও বক্তব্য রাখবেন।

তথ্যঃ priyo