আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত প্রশ্ন রেখে বলেছেন, একটি প্রশ্ন উঠেছে যে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় কেন সিটি নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন? বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যদি নির্বাচনী প্রচারণা চালাতে পারেন তাহলে আমাদের তরুণ প্রজন্মের নেতা সজীব ওয়াজেদ জয় কেন তা পারবে না।

সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, গত শনিবর থেকে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন খালেদা জিয়া। গতকাল রোববার উত্তরায় যুবলীগের কর্মীরা তার প্রচারণায় বাধা দেন বলে অভিযোগ করেন বিএনপির নেতারা। যুবলীগের কর্মীরা কালো পতাকা প্রদর্শন করে।

এ প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, মানুষ পোড়ানোর দায়ে জনগণই খালেদাকে কালো পতাকা দেখাচ্ছে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই বাস, গরু, মানুষ পোড়ানো লোকদের দেখা যাচ্ছে। ওইসব লোকদের শহরে ঢুকতে না দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হুকুম করলেই সেনাবাহিনী চলে আসবে এটা সাংবিধানিকভাবে ঠিক নয় বলে মন্তব্য করেন সাবেক এ রেলমন্ত্রী।

তিনি বলেন, আগের কোনো সিটি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন পড়েনি। পুলিশ, বিজিবি ও আনসার দিয়ে বিগত সিটি নির্বাচনগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করা গেছে।

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু ও হুমাউন কবির মিজি প্রমুখ।