নির্বাচনের অন্তত সাত দিন আগে সেনা মোতায়েনের দাবি জানিয়ে ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস বলেছেন, নির্বাচনকে প্রভাবিত করতে সরকার সেনাবাহিনী মোতায়েন করতে চাচ্ছে না। আমরা চাই নির্বাচনের অন্তত সাত দিন আগে সেনা মোতায়েন করা হোক। সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে এটা করতে হবে।

রোববার সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ধানমন্ডির জিগাতলা এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় এ কথা বলেন তিনি।

আফরোজা আব্বাস বলেন, আমরা যেখানেই যাচ্ছি, সেখানেই মানুষের ঢল নামছে। এ কারণেই সরকার নির্বাচনকে প্রভাবিত করার জন্য সেনাবাহিনী মোতায়েন করতে চাচ্ছে না।

পুলিশের প্রতি অভিযোগ করে তিনি বলেন, আমাদের কর্মী সমর্থকদের পুলিশ ও সরকার দলীয় লোকেরা হেনস্তা করছে।
তিনি আরো বলেন, বিজয় আমাদের হবেই। যদি ভোটের দিন জনগণ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন। মানুষ এই সরকারের হাত থেকে মুক্তি চায়।
সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির জিগাতলা এলাকা থেকে তিনি প্রচারণা, গণসংযোগ ও লিফলেট বিতরণ শুরু করেন। প্রচারণায় ছাত্রদল, যুবদলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আফরোজা আব্বাসের সঙ্গে রয়েছেন।
দুপুরের পর তিনি নিউমার্কেট এলাকায় প্রচারণায় নামবেন বলে জানা গেছে।
এদিকে, গতকাল উত্তর সিটির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।