জুভেন্টাসও জিতেছে ২-০ গোলে
জুভেন্টাসও জিতেছে ২-০ গোলে
মাঠের বাইরে যত বিতর্কই আসুক না কেন, মাঠে নেমে ফের দাপট অব্যাহত রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শনিবার রাতে রিরি এ-তে অ্যাওয়ে ম্যাচে গোল করেছেন সি আর সেভেন। সেই সুবাদে তার দল জুভেন্টাসও জিতেছে ২-০ গোলে। ভেন্জুভেন্টাসের হয়ে অপর গোলটি করেন রদ্রিগো বেনতাঙ্কুর।
তেত্রিশ মিনিটে জুভেন্টাস রাইটব্যাক জোয়াও ক্যানসেলোর ক্রসে মাথা ছুঁইয়ে দলকে প্রথম গোল এনে দেন রদ্রিগো বেনতাঙ্কুর। এই গোলের ঠিক চার মিনিট পরই জুভেন্টাসের হয়ে ২-০ করেন রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডকে উদিনেসের বক্সে বল বাড়িয়েছিলেন মারিও মাঞ্জুকিক। সেই বল ধরেই বাঁ পায়ে গোল করেন সি আর সেভেন।
প্রথমার্ধে ২-০ এগিয়ে যাওয়ার পরে দ্বিতীয়ার্ধে কোনও গোল আর করতে পারেনি মাসিমিলিয়ানো আলেগ্রির দল। সহজ সুযোগ নষ্ট করেন পাওলো দিবালা।
ম্যাচের পরে জুভেন্টাস ম্যানেজার ম্যাসিমিলিয়ানো আলেগ্রি বলেন, ‘মাঠের বাইরে যে পরিস্থিতিই রোনালদোর সামনে আসুক না কেন, মাঠে নামলেই ও বদলে যায়। তখন গোল করে দলকে জেতাতেই মনোনিবেশ করে। এ দিন যেমন তা করে দেখাল রোনালদো।
জুভেন্টাস ম্যানেজার আরও বলেন, ‘গত তিন মাস ধরে খুব কাছ থেকে রোনালদোকে দেখছি। কিন্তু গত ১৫ বছরে মাঠে ও মাঠের বাইরে ফুটবল নিয়ে ওর আবেগ ও দায়বদ্ধতা মুগ্ধ করার মতোই।’
গত সোমবারেই প্রাক্তন মার্কিন মডেল ক্যাথরিন মেয়োর্গাকে যৌন হেনস্থার অভিযোগে রোনালদোর বিরুদ্ধে ফের তদন্ত শুরু করেছে পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, নয় বছর আগে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এক নারীকে ধর্ষণ করেছিলেন। যদিও রোনালদো এই অভিযোগ অস্বীকার করেছেন।
উদিনেসের ঘরের মাঠে অ্যাওয়ে ম্যাচ খেলতে এসে এ দিন যদিও রোনালদোকে বেশ ফুরফুরে মেজাজেই খেলতে দেখা গিয়েছে। এমনকি প্রবল বর্ষণের মাঝে স্টেডিয়ামে জুভেন্টাসের টিমবাস ওঠার সময়েও দেখা যায়, রোনালদোকে সমর্থন করতে হাজির বহু খুদে সমর্থক। যাদের অনেকের গায়েই ছিল রোনালদোর সাত নম্বর জুভেন্টাস জার্সি। রোনালদো টিম বাস থেকে নামতেই তারা স্লোগান দিতে শুরু করেন, ‘ক্রিশ্চিয়ানো তোমার পাশে রয়েছি। গোল করে তুমি এর জবাব দাও। তোমার বিরুদ্ধে অভিযোগটা চক্রান্ত।’
রোনালদো অবশ্য ভক্তদের এই মন্তব্যে প্রতিক্রিয়া না দেখিয়ে হাত নেড়েই হাঁটা দেন ড্রেসিংরুমের দিকে। খেলা শুরুর আগে জুভেন্টাসের অনুশীলনের সময় এক খুদে সমর্থক মাঠে ঢুকে অটোগ্রাফও চান রোনালদোর কাছে। সেই সমর্থককে নিরাশ না করে তাকে নিজের সই দিয়ে হাত ধরে মাঠের বাইরে পৌঁছে দিয়ে আসেন জুভেন্টাসের এই পর্তুগিজ তারকা ফুটবলার।