মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪ তম শাহাদাত বার্ষিকী যথাযাথ মর্যাদায় পালিত হয়।

জার্মান শাখার জাতীয়তাবাদী দলের প্রেসিডেন্ট দেওয়ান শফিকুল ইসলাম এর নেতৃত্বে গত ৩০ শে মে, ২০১৫ ইং শনিবার ‘ ফ্রাঙ্কফুর্ট আম মাইন্ ‘ শহরে স্থানীয় সময় বিকেল ৬ ঘটিকায় এই অনুষ্ঠানটি সংগঠিত হয়।
দলের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সহ অন্যান্য নেতা নেত্রী গণ এই অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু মহান স্বাধীনতার ঘোষকই ছিলেন না, তিনি দেশপ্রেমকে ইমানের অঙ্গ মনে করে অস্ত্র হাতে মাঠে ময়দানে যুদ্ধ করে দেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নেন। তিনি একদলীয় বাকশালী স্বৈরতন্ত্র বাদ দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।Dewan Shafiqul Islam

বক্তারা আরও বলেন, বর্তমান অবৈধ বাকশালী ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষ্যে নেতা কর্মীদের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে উজ্জিবীত হয়ে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অবিচল থেকে অবৈধ সরকার পতনে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান।

এছাড়াও বক্তারা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি দেশও জাতির সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন জার্মান বি এন পি প্রেসিডেন্ট দেওয়ান শফিকুল ইসলাম।

পরে সিনিয়র নেতাদের নিয়ে এক সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়। এবং এতে বি এন পি এর ভবিষ্যত কর্মসূচি সম্পর্কে আলোচনা করা হয়।

ফ্রাঙ্কফুর্ট প্রতিবেদক : মনিরুজ্জামান মনির