কি কি বিশেষ পরিবর্তন আসতে যাচ্ছে এই জুলাই মাসে আমাদের জার্মান প্রবাস জীবনে

0
531
কি কি বিশেষ পরিবর্তন আস্তে যাচ্ছে এই জুলাই মাসে আমাদের জার্মান প্রবাস জীবনে
ছবি : ©Asif Ikbal Bhuiya

আসুন দেখে নেই জুলাই মাসের পরিবর্তিত জার্মান প্রবাস জীবন

আমরা যারা জার্মানিতে থাকি তারা সবাই জানি যে জার্মান জীবনের নিয়ম কানুন জীবন ব্যবস্থার উন্নয়নের জন্যে অথবা প্রতিকূল অবস্থায় জীবনেরমান স্থির রাখতে পরিবর্তিত হয়ে থাকে তাই আমাদের আজকের লেখা জুলাই মাসের পরিবর্তিত জার্মান প্রবাস জীবন নিয়ে।

  • জার্মানিতে আজ থেকে শেষ হলো “ফ্রী কোভিড টেস্ট”

এখন পর্যন্ত, Bürgertest স্কিম জার্মানিতে যে কাউকে বিনামূল্যে করোনাভাইরাস পরীক্ষা করে আসছিল, এই স্কীমের ইতি হলো আজ ১লা জুলাই ২০২২।

শুধুমাত্র নির্দিষ্ট কিছু ঝুঁকির গোষ্ঠী যেমন ৬ বছরের কম বয়সী শিশু, গর্ভাবস্থার প্রাথমিক পর্যায়ে মহিলারা, হাসপাতাল এবং নার্সিং হোমে পরিদর্শনকারীরা Bürgertest স্কিমে বহাল থাকবে । অন্যান্য সমস্ত গ্রুপকে প্রতি পরীক্ষার ৩ ইউরো ফি পরিশোধ করতে হবে.

  • আপনি যদি বাচ্চাদের বাবা অথবা মা হয়ে থাকেন তাহলে আপনার জন্যে আছে সুখবর 🙂 জুলাই মাসে পিতামাতারা এককালীন সন্তান বোনাস পাবেন

জ্বালানি ত্রাণ ব্যবস্থার সরকারের প্যাকেজের অংশ হিসেবে, জার্মানির পরিবারগুলি জুলাই মাসে 100-ইউরো ওয়ান-অফ চাইল্ড বোনাস (কিন্ডারবোনাস) পাবেন ৷ শিশু সুবিধার জন্য নিবন্ধিত প্রত্যেককে এটি স্বয়ংক্রিয়ভাবে পরিশোধ করা হবে।

  • এই মাস থেকে কিন্তু আপনার প্রতি ঘন্টার বেতন বাড়তে যাচ্ছে

বিভিন্ন দিক থেকে, ২০২২ জার্মানির শ্রমিকদের জন্য একটি ভাল বছর, যেখানে একবার নয়, দুবার নয়, এই বছরে তিনবার বেতন বৃদ্ধি পেয়েছে ৷ জানুয়ারী ২০২২-এ একবার বৃদ্ধির পর, জার্মানিতে বিধিবদ্ধ ন্যূনতম মজুরি ১লা জুলাই, ২০২২-এ আবার বাড়বে, প্রতি ঘন্টায় ১০.৪৫ ইউরো। তারপরে অক্টোবরে এটি আরও একবার বৃদ্ধি পেয়ে হবে, প্রতি ঘন্টায় ১২ ইউরো।