জার্মানির মানহাইমে বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট

0
253
Bangladeshi Cricket Tournament in Mannheim Germany
Bangladeshi Cricket Tournament in Mannheim Germany (ছবি কৃতিত্ব : ফয়সাল করিম)

জার্মানিতে বিডি টাইগার্স মানহাইমের উদ্যোগে প্রিমিয়ার ক্রিকেট লিগ-২০২২ অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে পুরোনো ক্রিকেট টুর্নামেন্ট মানহাইম প্রিমিয়ার ক্রিকেট লিগের ৭ম আসর এটি। দেশটির বিভিন্ন শহর থেকে ছয়টি দল এ বছর টুর্নামেন্টে অংশ নেয়।

মানহাইম প্রিমিয়ার ক্রিকেট লিগ-২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছে কাইসারলাউটেন শহর থেকে অংশ নেওয়া প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট দল কাইসারলাউটেন একাদশ এবং রানার আপ হয়েছে টাইগার্স আম মাইন ফ্রাঙ্কফুর্ট।

কাইসারলাউটেন দল (ছবি কৃতিত্ব : জার্মান বাংলা )
টাইগার্স আম মাইন ফ্রাঙ্কফুর্ট (ছবি কৃতিত্ব : জার্মান বাংলা )

টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জার্মানির ব্যবসায়ী ও কমিউনিটি নেতা দেওয়ান শফিকুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বশির আহমেদ, ফারুক আহমেদ, নাসির উদ্দিন ভূইয়া, দেলোয়ার জাহান ঝন্টু, সাইফুর রহমান, বাহার উদ্দিন চৌধুরী, আবদুর রহমান মুন্না, আসিফ ইকবাল ভূইয়াসহ অনেকে।

মানহাইম আয়োজক কমিটি (ছবি কৃতিত্ব : জার্মান বাংলা )

মানহাইম প্রিমিয়ার ক্রিকেট লিগ-২০২২ এর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নিয়াজ হাবীব। খেলাধুলার পাশাপাশি নিজেদের মধ্যে পারস্পরিক যোগাযোগ এবং সম্পর্ক বৃদ্ধি করতে এই টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলে জানিয়েছেন জার্মানির বিভিন্ন শহর থেকে অংশ নেওয়া বাংলাদেশিরা।

লেখক : হাবিবুল্লাহ আল বাহার