দেশে জঙ্গিদের মূল উৎপাটন না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

তিনি বলেন, আমরা ইতিমধ্যেই জঙ্গিদের দূর্বল করতে সক্ষম হয়েছি। জনগণকে সঙ্গে নিয়ে এদেশে প্রতিটি ষড়যন্ত্র মোকাবেলা করেছি।

শুক্রবার দুপুরে ময়মনসিংহে এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

জেলা পুলিশের কার্যালয় ও অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সিসি ক্যামেরা নেটওয়ার্কের কন্ট্রোল রুম ও মিডিয়া সেন্টারের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইজিপি বলেন, মিডিয়া সেন্টার উদ্বোধনের মাধ্যমে সংবাদ সংগ্রহ ও পাঠানোর কাজ সহজ হবে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অত্যাধুনিক সিসি ক্যামেরা স্থাপনকে যুগান্তকারী পদক্ষেপ আখ্যা দিয়ে এর ফলে অপরাধ ও দুর্ঘটনা প্রবণতা কমবে বলে আশাবাদ জানান তিনি।

অনুষ্ঠানে ময়মনসিংহ শহরে দায়িত্ব পালনের স্মৃতিচারণ করেন আইজিপি শহীদুল হক।

সরু রাস্তাঘাট এবং অপরিচ্ছন্নতার কথা উল্লেখ করে আগের চেয়ে শহরটির অবনতি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় ময়মনসিংহ শহরের সার্বিক উন্নয়নে মেয়রকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে পুলিশ প্রশাসন তার সঙ্গে থাকবে বলে আশ্বাস দেন আইজিপি।

অনুষ্ঠানে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, সিসি ক্যামেরা নেটওয়ার্কের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা মাস্টারবাড়ি থেকে ময়মনসিংহ পর্যন্ত ৬৫ কিলোমিটার পথে অপরাধ প্রবণতা কমবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম. এবং প্রেস ক্লাব সাধারণ সম্পাদক বাবুল হোসেন প্রমুখ।

পরে বিকালে পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন আইজিপি। এসময় তার সহধর্মিনী শামসুন্নাহার রহমান উপস্থিত ছিলেন।