ব্রাজিল সুপারস্টার নেইমারকে ঘিরে গুঞ্জন বেশ ভালোভাবেই ডালপালা বিস্তার করছে। আগামী ক্লাব ফুটবল মৌসুমে ছেলেকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে দেখতে চান তারই বাবা নেইমার সান্তোস। এমনই খবর প্রকাশ করেছে ফ্রান্সের বেশক’টি সংবাদমাধ্যম। নেইমারের বাবা নাকি বলেছেন, নেইমারকে আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদে পৌঁছে দেওয়ার জন্য তিনি সবরকম প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে ২০১৩-১৪ মৌসুমে স্প্যানিশ দল বার্সেলোনায় যোগ দেন নেইমার। সেখানে চার মৌসুম কাটিয়ে ১২৩ ম্যাচে ৬৮ গোল করেন ব্রাজিল জাতীয় দলের অধিনায়ক। তবে ২০১৭ মৌসুম শুরুর আগে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন নেইমার। নতুন ক্লাবে শুরুটা ভালোই ছিলো তার। কিন্তু সময় গড়ানোর সাথে সাথে ক্লাবের সাথে ঝামেলা বাড়তে থাকে নেইমারের।

পিএসজির সাথে ঝামেলার ব্যাপারে কখনই স্পষ্ট কিছু বলেননি নেইমার। কিন্তু বিভিন্ন সূত্র থেকে সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছিল নেইমার-কাভানির দ্বন্দ্ব। সেই ঝামেলার পরিপ্রেক্ষিতেই নেইমারকে আগামী মৌসুমে নতুন ক্লাবে দেখতে চান তার বাবা।

তিনি বলেন, ‘পিএসজির সঙ্গে বেশ আগ থেকেই কিছু ঝামেলা হয়েছে নেইমারের। তবে এসব কখনই বড় করে দেখেনি নেইমার। আগামী মৌসুমে নেইমারকে অন্য ক্লাবে দেখতে চাই আমি। নেইমারের দল বদলের জন্য ইতোমধ্যে পিনি জাহাভির সাথে আমার কথা হয়েছে। তাকে বলেছি, এমন কিছু করতে যাতে পরের মৌসুমে নেইমার ইউরোপের নতুন কোনো ক্লাবে অনায়াসে যোগ দিতে পারে।’

জাহাভি হলেন ইউরোপের সবচেয়ে বড় ও জনপ্রিয় এজেন্টদের একজন। বড় বড় তারকাদের ক্লাব পরিবর্তনে সহায়তা করেন জাহাভি। সত্যিই যদি আগামী মৌসুমে নেইমার নতুন কোনো ক্লাবে যোগ দেন, ট্রান্সফার ফির ইতিহাসে আরও একটি নতুন রেকর্ড হতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।