খ্রিস্টান সন্ন্যাসিনী ধর্ষণের ঘটনায় সন্দেহভাজন চার বাংলাদেশি আটক

0
190

পশ্চিমবঙ্গের রানাঘাটে ৭৪ বছরের এক খ্রিষ্টান সন্ন্যাসিনী ধর্ষণের ঘটনায় জড়িত সন্দেহে লুধিয়ানা থেকে আরও চারজনকে আটক করেছে পুলিশ। লুধিয়ানা পুলিশের কর্মকর্তাদের বরাতে হিন্দুস্তান টাইমস জানায়, আটককৃতদের চারজনই বাংলাদেশি নাগরিক। সোমবার ও মঙ্গলবার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

লুধিয়ানার ডেপুটি কমিশনার নবীন সিংলা আটকের এই ঘটনা নিশ্চিত করেছেন। তবে তাদের নাম পরিচয় এবং গ্রেফতারের ব্যাপারে জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি। তিনি জানান, আটককৃত সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পরে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হবে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ওই ধর্ষণের ঘটনায় এর আগে আটক দুজনের মোবাইলের কল ডিটেলস ঘাঁটতে গিয়েই চারটি সন্দেহজনক নম্বর খুঁজে পেয়েছিল সিআইডি। ছ’জনের নিজেদের মধ্যে কথোপকথন দেখে সন্দেহ দৃঢ় হয় গোয়েন্দাদের। পরে চারজনের অবস্থান শনাক্ত করে সিআইডি।

সিআইডি-কর্মকর্তারা জানান, টাওয়ারের অবস্থান দেখে মঙ্গলবার সকালে যোগাযোগ করা হয় লুধিয়ানা পুলিশের সঙ্গে। সেই অনুযায়ী ওই চার জনকে পাকড়াও করার ব্যবস্থা করা হয়। আপাতদৃষ্টিতে ওই চার জনের চেহারার সঙ্গে রানাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের মিল রয়েছে বলে দাবি করেছে সিআইডি।

পশ্চিমবঙ্গের পুলিশ কর্মকর্তারা বলছেন, সিসিটিভি ফুটেজের সাথে তাদের চেহারার মিল পেলেই ঐ চারজনকে পশ্চিমবঙ্গে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হবে।