খালেদা জিয়া নিরাপত্তাহীনতায় ভুগছেন

0
199

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন অভিযোগ করে বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সরকারি নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সোমবার দুপুর ১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

সরকার প্রধান এবং ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা যে বক্তব্য দিচ্ছেন তা নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন কি না তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে রিপন বলেন, রোববার দলের চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনী প্রচারণায় নামলে সরকার সমর্থিত দলের নেতাকর্মীরা যে ধরনের আচরণ করেছে তা উদ্দেশ্য প্রণোদিত ও উস্কানিমূলক। আজ খবর পেলাম বেগম জিয়ার বাসার সামনে থেকে পুলিশি নিরাপত্তাও প্রত্যাহার করা হয়েছে।

খালেদা জিয়ার জনসংযোগে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বাধা দেয়া ও তার বাসার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ প্রত্যাহারের ঘটনা একই সূত্রে গাঁথা বলেও মনে করেন তিনি।

খালেদা জিয়ার নির্বাচনী জনসংযোগে ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের কালো পতাকা প্রদর্শনের ঘটনায় সরকারের তীব্র সমালোচনা করেন রিপন।

দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে খালেদা জিয়া নির্বাচনী প্রচারণা চালাতে পারেন বলেও তিনি দাবি করেন।

তিনি বলেন, বিএনপি সমর্থিত প্রার্থীদের গ্রেফতার প্রক্রিয়া বন্ধ করা উচিৎ। নির্বাচনে প্রচারণার জন্য তাদের সুযোগ দেয়া উচিৎ। নিরাপত্তার দায়িত্ব সকারের, এটা তাদেরই নিশ্চিত করতে হবে।