বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ‍জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর বিরুদ্ধে দায়ের করা ড্যান্ডি ডাইংয়ের ৪৫ কোটি টাকা ঋণখেলাপী মামলায় বেগম খালেদা ‍জিয়াকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রোববার ঢাকার অর্থঋণ আদালত-১ এর বিচারক ফাতেমা ফেরেদৌস এ নির্দেশ দেন। আগামী ১২ এপ্রিল খালেদা জিয়া, কোকোর স্ত্রী ও দুই মেয়েকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

 এ মামলায় অন্য বিবাদীরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, শামস এস্কান্দার, সাফিন এস্কান্দার, সুমাইয়া এস্কান্দার, শাহীনা ইয়াসমিন, বেগম নাসরিন আহমেদ, কাজী গালিব আহমেদ, শামসুন নাহার ও মাসুদ হাসান।images

২০১৩ সালের ২ অক্টোবর ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণখেলাপীর অভিযোগে ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি দায়ের করা হয়। সোনালী ব্যাংকের সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম মামলাটি দায়ের করেন।

 গত ২৪ জানুয়ারি আরাফাত রহমান কোকো মারা যাওয়ায় ইসলামী শরীয়াহ মোতাবেক অংশীদারিত্ব মামলায় তার মা খালেদা জিয়া এবং স্ত্রী শার্মিলা রহমান ও দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমানকে সোনালী ব্যাংক কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বিবাদী করা হয়।