আওয়ামী লীগের প্রার্থীদের ১৪ দলের সমর্থন

0
191

ঢাকা ও চট্রগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে ১৪ দলের পক্ষ থেকে সমর্থন দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

নাসিম বলেন, ‘সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমর্থিত প্রার্থীর পক্ষেই কেন্দ্রীয় ১৪ দলের চূড়ান্ত সমর্থন থাকবে বলে ১৪ দলের সিদ্ধান্ত হয়েছে।’

রোববার সিটি নির্বাচন সামনে রেখে ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে ব্যবসায়ী আনিসুল হক ও দক্ষিণে সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকনের সঙ্গে দলীয় নেতাকর্মীদের পরিচয় করিয়ে দিয়েছিলেন দলীয় প্রধান শেখ হাসিনা।

১৪ দলের একাধিক প্রার্থী থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে নাসিম বলেন, ‘অবশ্যই একজন প্রার্থী থাকবে। এটা মেয়র এবং কাউন্সিলর উভয় ক্ষেত্রেই হবে। ১৪ দল মনে করে এই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে। আমরাও নির্বাচনী আচরণবিধি মেনে আমাদের নেত্রী শেখ হাসিনা যার পক্ষে সিদ্ধান্ত দেবেন, সমর্থন দেবেন তাকে বিজয়ী করতে ১৪ দলের নৈতিক সমর্থন থাকবে।’

বৈঠকে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদি দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।