অ্যান্ড্রয়েডে গুগল সার্চ রেজাল্ট থেকেই অ্যাপ ইন্সটল

0
306

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগল সার্চে সুবিধা সম্প্রাসারণ করেছে সার্চ জায়ান্ট। এখন থেকে প্লাটফর্মটির ব্যবহারকারীরা গুগল সার্চ রেজাল্টে দেখতে পাবে সংশ্লিষ্ট সমস্ত অ্যাপ। অ্যাপসগুলো ব্যবহারকারীদের অনুসন্ধানের ভিত্তিতে প্রদর্শিত হবে। তাই অ্যাপস তালিকা থেকে চাহিদা অনুযায়ী অ্যাপস ডাউনলোড করে নিজের মোবাইল ফোনে ইন্সটল করতে পারবে ব্যবহারকারীরা।

তথ্য মতে, আপডেটটি সহজসাধ্য করায় ব্যবহারকারীরা সার্চকৃত রেজোল্টের পেজ থেকেই মাত্র একটি ক্লিকেই সরাসরি অ্যাপ ইন্সটল করতে পারবে।

গুগলের এই কার্যক্রম মোবাইল ডেভলপারদের জন্য খুব সহায়ক হলে বলে মনে করা হচ্ছে। কারণ প্লেস্টোর ছাড়াও এখান থেকে বিভিন্ন ধরনের অ্যাপস সম্পর্কে ভালভাবে জানার সুযোগ পাবে ব্যবহারকারীরা।

গুগলের এই হালনাগাদের আরেকটি দিক বেশ আকর্ষনীয়। এখানে খোজ করা অ্যাপসগুলো সহজে ডাউনলোড করতে এটি নিজ থেকেই সহজ করে। ফলে সেখানে থাকা ইন্সটল বাটনে ক্লিক করেই কাজটি করতে পারবে ব্যবহারকারীরা।

বলা হচ্ছে, প্রথম দিকে সার্চ ইঞ্জিনের মাধ্যমে অ্যাপস সম্পর্কিত বিষয়বস্তু খোজা বেশ কঠিন ছিল। যে কারণে গত বছর গুগল অ্যাপ ইনডেক্সিং প্রকাশ করে যেটি সার্চকৃত রেজাল্টের পেজে পছন্দের অ্যাপস এবং লিংক এর ইনডেক্স কনটেন্ট পেতে সার্চ ইঞ্জিনকে সমর্থন করে।

ব্যবহারকারীরা ইতিমধ্যে নিজেদের ফোনে অ্যাপস ইন্সটলের মজা উপভোগ করছে, নুতন এই আপডেট তাদের সংশ্লিষ্ট আরো সমস্ত অ্যাপসের বিষয়বস্তু খুজে পেতে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে।