সঠিক রায় পাওয়া নিয়ে সংশয়

0
218
দেশবাসিকে শান্ত থাকার অনুরোধ খালেদা জিয়ার
দেশবাসিকে শান্ত থাকার অনুরোধ খালেদা জিয়ার

দেশের নিম্ন আদালত ‘সরকারের কব্জায়’ থাকায় দুর্নীতির মামলায় সঠিক রায় পাওয়ার বিষয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মুদ্রা পাচার মামলায় জজ আদালতে বড় ছেলে তারেক রহমানের খালাস পাওয়ার প্রসঙ্গ টেনে বিএনপি নেত্রী বলেন, সঠিক রায় দিলে যে কি হতে পারে সেটা আপনারা দেখেছেন… তারেক রহমানের সঠিক রায় দেয়া হয়েছে যে আদালতে, সেই বিচারককে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করা হবে।

এর পাঁচদিন আগে শনিবার দলের জাতীয় নির্বাহী কমিটির বর্ধিত সভা ডেকে বিএনপি নেত্রী দাবি করেন, তার কোনো অপরাধ নেই, গায়ের জোরে বিচার করছে সরকার।

আদালত স্বাধীনভাবে রায় দিতে পারছে না অভিযোগ করে খালেদা জিয়া বলেন, সরকারের কথার বাইরে, ভাবনা চিন্তা যাই থাকুক না কেন, তারা বুঝতে পারছে যে এটা সঠিক নয়, কিন্তু সঠিক রায় দেয়ার ক্ষমতাটা তাদের নেই।

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে শুরু হওয়া বর্ধিত সভার উদ্বোধনী পর্বের ভাষণে খালেদা জিয়া বলেন, দেশের নিম্ন আদালত যে সরকারের কব্জায়, তা সর্বোচ্চ আদালতও বলছে। সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা সত্যি কথা বলায় সরকার তাকে দেশের বাইরে যেতে এবং পদত্যাগ করতে বাধ্য করেছে বলেও অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসন।