শহীদ মিনারে আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা
শহীদ মিনারে আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা
জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ। সদ্য প্রয়াত এই শিল্পীকে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে শহীদ মিনারে নিয়ে আসা হয়। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে এই শ্রদ্ধা নিবেদন।
ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আইয়ুব বাচ্চুর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দলটির বিভিন্ন শাখা ও অঙ্গসংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সর্বস্তরের মানুষের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকেও আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
আইয়ুব ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর সাড়ে ১২টার দিকে তার মরদেহ নেয়া হবে সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে বাদ জুমআ তাঁর প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হবে।
জানাযার নামাজ শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে মগবাজারে তাঁর নিজের স্টুডিও এবি কিচেনে। এরপর দ্বিতীয় জানাজাহ হবে চ্যানেল আই প্রাঙ্গনে। দ্বিতীয় জানাজা শেষে এই শিল্পীর মরদেহ ফের হিমঘরে রাখা হবে।
অস্ট্রেলিয়া ও কানাডা থেকে আইয়ুব বাচ্চুর মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব ও ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব দেশের উদ্দেশে রওনা দিয়েছেন। তাঁরা আসলে চট্টগ্রামে শনিবার মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন আইয়ুব বাচ্চু।
এর আগে বৃহস্পতিবার সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ায় তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকাল ১০টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, আইয়ুব বাচ্চুকে হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর।