রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

0
90

মার্কোস রোহোর ৮৬ মিনিটের গোলে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে দেয় আর্জেন্টিনা। উঠে যায় রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে। তিন খেলায় চার পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্স আপ মেসির দল। দ্বিতীয় রাউন্ডে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে খেলবে তারা। গ্রুপের আরেক খেলায় আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়া।

আগের দিন কোচ হোর্হে সাম্পাওলি বারবার বলছিলেন, আর্জেন্টাইন ফুটবল ইতিহাসে নতুন অধ্যায় যোগ হবে নাইজেরিয়ার বিপক্ষে। সে অধ্যায়ের নায়ক যে হবেন ডিফেন্ডার রোহো, তা কে জানতেন! ম্যাচ যখন ১-১ গোলের সমতায়, আর্জেন্টিনা যখন বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার দোরগোড়ায়—তখনই সময়ের প্রয়োজনে জন্ম হয় এই নতুন বীরের। ডান দিক থেকে গাব্রিয়েল মেরকাদোর ক্রসে ডান পায়ের দারুণ শটে গোল করে সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামকে উল্লাসে ভাসিয়ে দেন রোহো।

আইসল্যান্ডের বিপক্ষে একেবারে নিষ্প্রভ ছিলেন মেসি। ক্রোয়েশিয়ার বিপক্ষেও খুঁজে পাওয়া যায়নি তাকে। দলও জেতেনি। অবশেষে চেনা ছন্দে ছোট ম্যাজিসিয়ান। আর্জেন্টিনাও খুলল জয়ের খাতা। প্রথম গোলটি আসে তার পা থেকেই। আর জয়সূচক গোলটি করেন মার্কস রোহো।

ম্যাচ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মেসি বলেন, আমরা দ্বিতীয় রাউন্ডে উঠব-এ ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। আমি জানতাম, ঈশ্বর আমাদের সঙ্গে আছেন। তিনি কখনোই আমাদের ছেড়ে যেতে চান না।