চ্যারিটি মেলায় বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করেছে
চ্যারিটি মেলায় বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করেছে
ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ইন্টারন্যাশনাল ওম্যানস ক্লাব কর্তৃক আয়োজিত চ্যারিটি মেলায় বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করেছে। রবিবার অনুষ্ঠিত এ মেলায় বাংলাদেশি পণ্য সামগ্রী যেমন ফাইন সিরামিক, তৈরি পোশাক, প্লাস্টিক সামগ্রী, লেদার ব্যাগ, হাতের তৈরি বাংলাদেশি ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পার্লের তৈরি জুয়েলারি সামগ্রী, জুট ব্যাগ, বাংলাদেশি চা, বাংলাদেশি সুগন্ধি চাল প্রদর্শন করা হয়। এছাড়া মুখরোচক খাবার (সম্পূর্ণ ঘরে তৈরি) যেমন- সমোচা, চিকেন কাবাব, ভেজিটেবল পাকরা, চিকেন পোলাও রাইস, পায়েস ইত্যাদি দিয়ে স্টলটি সাজানো হয়। খাবারের মেনুগুলো বিক্রি করে চ্যারিটির জন্য ডোনেট করা হয়।
ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিগণ, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যগণ এ মেলায় অংশগ্রহণ করেন।
বাংলাদেশ দূতাবাসের নামে বরাদ্দকৃত স্টলটি সুন্দর ডেকোরেশন, বাংলাদেশে উৎপাদিত পণ্যসামগ্রী প্রদর্শন ও বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করে।
পরে হ্যানয় ইন্টারন্যাশনাল ওম্যানস ক্লাব বাংলাদেশ প্যাভিলনকে ‘বেস্ট স্টল অ্যাওয়ার্ড’ প্রদান করে। যা বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের। এ মেলায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ তার রপ্তানিযোগ্য পণ্যের ব্যাপক পরিচিতি ভিয়েতনামে তুলে ধরতে সক্ষম হয়।