নারায়ণগঞ্জ এসোসিয়েশন এর উদ্যোগে জার্মানীর মানহাইম শহরে উদযাপিত হয়ে গেল প্রবাসী বাঙ্গালীদের এক মনোরম ঈদ মিলন মেলা।
নারায়ণগঞ্জ এসোসিয়েশন এর উদ্যোগে জার্মানীর মানহাইম শহরে উদযাপিত হয়ে গেল প্রবাসী বাঙ্গালীদের এক মনোরম ঈদ মিলন মেলা।

গতকাল ১৬শে জুন ২০১৮ ইং তারিখে নারায়ণগঞ্জ এসোসিয়েশন এর উদ্যোগে জার্মানীর মানহাইম শহরে উদযাপিত হয়ে গেল প্রবাসী বাঙ্গালীদের এক মনোরম ঈদ মিলন মেলা।

প্রবাসের শত বাধা বিপর্যয় উপেক্ষা করে জার্মান প্রবাসীদের ঈদ আনন্দ উদযাপনে কোন কমতি ছিলনা। সারাদিন ব্যাপী মুখরোচক খাবার দিয়ে ভুঁড়ি ভোজ, গল্প অার আড্ডার মাধ্যমে মুখরিত ছিল ঈদ মেলার প্রাঙ্গন। অনুষ্ঠানে মানহাইমে বসবাসরত বাঙ্গালীদের সাথে সারা জার্মান থেকে উপস্থিত ছিল সকল নারায়ণগঞ্জ বাসীরা।

প্রবাসীদের সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে অতি উৎসাহ এবং উদ্দিপনা নিয়ে স্থানিয় কিছু জার্মান পরিবারের উপস্থিতিও ছিল লক্ষণীয়। তারা সবাই প্রবাসী বাঙ্গালীদের মিত্র হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়। সব মিলিয়ে এই ঈদ মিলন মেলা ছিল  নারায়ণগঞ্জ প্রবাসী বাঙ্গালীদের জন্য এক মনোরম আনন্দময় দিন। প্রবাসে থেকেও দেশের ঈদ আমেজ কে একটু উপলব্ধি করার এই ছোট্ট প্রচেষ্টা ছিলনারায়ণগঞ্জ এসোসিয়েশনের উদ্যোক্তাদের।

সকল নারায়ণগঞ্জ প্রবাসীদের উদ্দেশ্যে বক্ত্যব্য রাখেন সংগঠনটির সভাপতি নুরুউদ্দিন মিঠু মিনজু | নারায়ণগঞ্জ এসোসিয়েশন এর উদ্যোক্তাদের সকলের সাথে পরিচয় করিয়ে দেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ এসোসিয়েশন এর সিনিয়র উপদেষ্টা নাসির উদ্দিন ভুঁইয়া ।

ঈদ মেলার অনুষ্ঠান পরিচালনায় ছিলেন দেলোয়ার হোসেন ঝন্টু । অনুষ্ঠানে বাংলা সংস্কৃতি ধরে রাখতে গান , নাচ এবং রম্য নাট্য পরিবেশন করে প্রবাসী বাঙ্গালিরা । এছাড়া সবার উদ্দেশ্যে ঈদের শুভেচ্ছা বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ এসোসিয়েশন এর সাধারন সম্পাদক জনাব জাকির হোসেন , সহ সভাপতি মোতালেব মিয়া,  সহ সভাপতি জনাব মান্নান হক , জনাব জালাল আহমেদ, জনাব হাবিব সরকার ,জনাব নাসির উদ্দিন ভুইয়া , জনাব লিপু ভুইয়া , জনাব আমানুল্লাহ, জনাব বজলুল হক খান, জনাব নাসির, জনাব আনিস, জনাব মনিরউদ্দিন , জনাব সোহ্রাব হোসেন , জনাব দেলোয়ার হোসেন জনটু,জনাব লিটন সরকার, জনাব মাহাবুবুল আলম, জনাব আরিফ হোসেন এবং জনাব কামাল আহমেদ।

উক্ত অনুষ্ঠানে স্বশরিরে উপস্থিত ছিলেন আমাদের জার্মান বাংলা ডট কম (GermanBangla.com) এর ফাউন্ডার জার্মান বাংলা এর কেন্দ্রিয় চরিত্র, যাকে ছাড়া জার্মান বাংলা ডট কমের অস্তিত্ব অকল্পনীয়,আমাদের সবার প্রিয় দিলশাদ শারমিন ভূঁইয়া। (Dilshad Sharmin Bhuiya) সেই সাথে উপস্থিত ছিল আমাদের পুরো জার্মান বাংলা ডট কম এর গর্বিত টিম।