লন্ডন থেকে ফ্রাঙ্কফুর্টেও যাচ্ছেন রাষ্ট্রপতি

0
604

চিকিৎসার জন্য লন্ডন সফররত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জার্মানির ফ্রাঙ্কফুর্টেও যাচ্ছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, রোববার লন্ডন থেকে জার্মানির উদ্দেশ্যে রওনা হবেন রাষ্ট্রপতি। ফ্রাঙ্কফুর্টে দুই দিন কাটিয়ে ২ মে তিনি লন্ডন ফিরবেন। তারপর ৩ মে তার দেশের পথে রওনা হওয়ার কথা। চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ২৪ এপ্রিল লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন রাষ্ট্রপ্রধান হামিদ। সে সময় তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন শুধু লন্ডন সফরের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন।

রাষ্ট্রপতির জার্মানি সফর সম্পর্কে জানতে চাইলে তার উপপ্রেস সচিব মো. আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। তবে গত ১৭ এপ্রিল জারি হওয়া এক সরকারি আদেশে (জিও) দেখা যায়, লন্ডন ও ফ্রাঙ্কফুর্টে রাষ্ট্রপতির সফরসঙ্গীদের তালিকায় প্রেসসচিব ছাড়াও রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল মো. সরোয়ার হোসেন, ব্যক্তিগত চিকিৎসক কর্নেল নিয়ামুল গনি চৌধুরী ও এডিসি মেজর মো. জাহাঙ্গীর আলম রয়েছেন।

এর বাইরে আরও কয়েকজন কর্মকর্তা রাষ্ট্রপতির সফরসঙ্গী হয়েছেন। তাদের জন্য আলাদা জিও জারি করা হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান। বার্লিনে বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা জানান, ফ্রাঙ্কফুর্ট সফরে রাষ্ট্রপতি ইন্টারকন্টিনেন্টাল ফ্রাঙ্কফুর্ট হোটেলে থাকবেন। আর লন্ডনে মুরফিল্ড আই হসপিটালে চোখের চিকিৎসা এবং বুপা ক্রমওয়েল হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন তিনি। ৭৪ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমার সমস্যায় ভুগছেন। প্রায় প্রতিবছরই তাকে চিকিৎসা নিতে বিদেশে যেতে হচ্ছে।