মন্ত্রণালয় পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
76

জাতীয় নির্বাচনের আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়গুলো পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১২ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি পরিদর্শনে যাবেন।

সরকারের বর্তমান মেয়াদের প্রথম দিকে সব মন্ত্রণালয় পরিদর্শন করে বিভিন্ন নির্দেশনা ও প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ওইসব নির্দেশনা বাস্তবায়ন অগ্রগতি জানতে এবং আগামী নির্বাচনে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের করণীয় সম্পর্কে তিনি দিকনির্দেশনামূলক পরামর্শ দেবেন।

২০১৪ সালের ১৩ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় ৯ দফা নির্দেশনা দেন তিনি।এর এক বছর পর ২০১৫ সালের ৭ মে দ্বিতীয় দফায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। সেবার তিনি ২৪ দফা নির্দেশনা দেন।ওইসব নির্দেশনা বাস্তবায়ন অগ্রগতি জানতে ও পরবর্তী করণীয় সম্পর্কে পরামর্শ দিতে শেখ হাসিনা ১২ জুলাই সকাল ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদনে বলা হয়, ২০১৫ সালে প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনকালে ২৭টি নির্দেশনা দেন। এর মধ্যে আটটি নির্দেশনা বাস্তবায়িত হয়েছে; ১২টি চলমান এবং সাতটি নির্দেশনা বাস্তবায়নাধীন রয়েছে। প্রধানমন্ত্রী সুরক্ষা সেবা বিভাগ সম্পর্কিত ১০টি নির্দেশনা দেন।