কোনদিন কোন সাবজেক্ট পরীক্ষা, সকালে না দুপুরে পরীক্ষা। পরীক্ষার সময়ে নানাবিধ চাপে প্রায়শই শিক্ষার্থীরা ভুলে যান বা গুলিয়ে ফেলেন।

ধরুন পরীক্ষার রুটিন পেলেন, কিন্তু যেদিন পরীক্ষা সেদিনই তা ভুলে গেলেন। এমন বিড়ম্বনায় প্রায়শই শিক্ষার্থীরা পড়ে থাকেন। এ ধরনের ঝামেলা এড়াতে ভুলোমনা স্বভাবের শিক্ষার্থীরা ফোনে ইন্সটল করে রাখতে পারেন ‘এক্সাম অ্যাউন্টডাউন’ নামে একটি অ্যাপ। একনজরে অ্যাপটির ফিচারসমূহ পরীক্ষার তারিখসমূহ লিপিবদ্ধ করে রাখা যাবে অ্যাপটিতে।

পরবর্তীকালে কত দিন কিংবা ঘণ্টা পর পরীক্ষা অনুষ্ঠিত হবে তা মনে করিয়ে দেবে অ্যাপটি। ব্যবহারকারীরা অ্যাপটি বিভিন্ন রঙে কাস্টমাইজ করে নিতে পারবেন। অ্যাপটি থেকে পরীক্ষার রুটিন ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করা যাবে। অ্যাপটিতে রয়েছে নোটিফিকেশন সুবিধা।

যা নোটিফিকেশনের মাধ্যমে পরীক্ষার সময়সূচি সম্পর্কে ব্যবহারকারীদের জানিয়ে দেবে। অ্যাপটিতে নোট নেয়ার সুবিধা রয়েছে। এর ইউজার ইন্টারফেস সুন্দর। ইন্টারনেট ছাড়াও অফলাইনে কাজ করবে অ্যাপটি।

তাই ডাউনলোডের পরে অ্যাপটি ব্যবহার করতে ইন্টারনেটের প্রয়োজন হবে না। অ্যাপটি গুগল প্লেস্টোর থেকে এ পর্যন্ত ৫০ হাজারের বেশি বার ডাউনলোড করা হয়েছে। বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।