জার্মানিতে বসবাস করার কিছু ভাল দিক !!!!!
জার্মানিতে বসবাস করার কিছু ভাল দিক !!!!!

অনেকেই বসবাসের জন্যে বিভিন্ন দেশে মাইগ্রেট হতে চান । গড়ে তুলতে চান বিদেশের মাটিতে নিজেদের ভবিষ্যত । আমাদের পোর্টালটি জার্মানি প্রবাসীদের জন্যে বেশী কাজ করে থাকে । আর আপনি যদি ইউরোপের কোন দেশে মাইগ্রেট হতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্যে … আজ আমরা সংক্ষেপে দেখবো কেন জার্মানিতে বসবাস করবো ।

উন্নত যাতায়াত ব্যবস্থা : ইউরোপের অন্যান্য দেশ গুলোর তুলোনায় জার্মানির যাতায়াত ব্যবস্থা অনেক ভাল । বিশেষ করে পাব্লিক পরিবহন । আর জার্মান হাইওয়েতো সবারই জানা ।

উন্নত চিকিৎসা ব্যবস্থা : এখানে সবার জন্যে হেলথ ইনস্যুরেন্স বাধ্যতামূলক । তার মানে হচ্ছে এখানে বসবাস করতে হলে যেকোন ভাবেই হোক আপনি চিকিৎসা ব্যবস্থা নিয়ে আপনি নিরাপদে থাকবেন ।

উন্নত শিক্ষা ব্যবস্থা: শিক্ষা ব্যবস্থা শর্ত সাপেক্ষে ফ্রি ই বলা চলে । আমারতো মনে হয় বাংলাদেশের চেয়েও কম খরচে জার্মানিতে উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়া সম্ভব।

থাকা খাওয়ার খরচ তুলনামুলক ভাবে কম : আমরা ্ যদি ইউরোপের অন্যান্য দেশ গুলোর সাথে কম্পেয়ার করি তাহলে এই ব্যাপারটা পানির মত পরিস্কার হয়ে যাবে।

 

কাজ পাওয়ার সুযোগ অনেক বেশী : আপনি যদি স্কিল্ড হোন কাজ আপনার জন্যে বসে আছে । প্রচুর কাজের জায়গা খালি অভিজ্ঞদের জন্যে। আর যদি ভাষা রপ্ত করতে পারেন তাহলেতো সোনায় সোহাগা।

****এই লেখাটি সময়ের সাথে ডিম পারতে থাকবে আর লম্বা হতে থাকবে ।

আমার মনে হয় একটি দেশে থাকার জন্যে এই কয়টি সুবিদা মোটেও কম লোভনীয় নয় ।

আমাদের জার্মান বাংলা লাইফস্টাইল পোস্ট ভাল লাগে থাকলে শেয়ার করতে ভুলবেন না । আর আপনিও যদি প্রবাস জীবন অথবা আপনার যে কোন গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে এখনি লেখা পাঠিয়ে দিন info@germanbangla.com এই ইমেইলে।

আমাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না ।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://www.youtube.com/subscription_center?add_user=UCBlYn7g9deE7oM4yUWM4RnA